রোকেয়া হলে ‘তুমি আর তো কারো নও শুধু আমার’ গাইলেন তাহসান

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রোকেয়া হল সংসদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত ২৫, ২৬ এবং ২৭ ফেব্রুয়ারী তিন দিনব্যাপী প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব শেষ হয়েছে। বৃহস্পতিবার উৎসবের শেষ দিনে আলো আলো’র ‘তুমি আর তো কারো নও শুধু আমার’সহ তার জনপ্রিয় বেশ কয়েকটি গানে রোকেয়া হল মাতিয়েছেন তারকা সংগীতশিল্পী তাহসান খান।

এদিন বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের হাজারো ছাত্রী প্রিয় তারকাকে একনজর দেখার দেখার জন্যে রোকেয়া হল প্রাঙ্গনে ভিড় জমাতে থাকেন। হল সংসদের আয়োজিত উৎসবে আলো আলো, ছুঁয়ে দিলে মন, প্রেমাতালসহ নিজের জনপ্রিয় গানগুলো দিয়ে উপস্থিত দর্শকদের মন ছুঁয়ে দেন তাহসান।

তাহসানের পরিবেশিত গান উপস্থিত সবাইকে মুগ্ধ করেছে। বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী বুশরা জাহান বলেন, তাহসান ভাইকে ভালোভাবে এক নজর দেখার জন্য আমরা কয়েকজন মঞ্চের শুরুর দিকে এসে যায়গা নিয়েছি। অনুষ্ঠানে তার পরিবেশিত প্রত্যেকটা গান আমাদের হৃদয় ছুঁয়ে গেছে। সে আবেগ দিয়ে গান গাইতে পারে।

জানা যায়, বিকেলে প্রধান অতিথি হিসাবে ওই আয়োজনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসাবে মঞ্চে ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দীন আহমেদ, উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও এফবিসিসিআই’র সহ-সভাপতি দিলীপ কুমার আগারওয়াল।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলনের মাধ্যমেই আমরা তাকে জীবন্ত রাখতে পারি। তিনি শুধু আমাদের একটি দেশ দেননি, তিনি আমাদের আত্মপরিচয় দিয়েছেন। আমরা কেমন জীবন চাই, কেমন একটি দেশ চাই সেটিরও রূপরেখা তিনি দিয়ে গেছেন।  

শেষ দিনের উৎসবে আগত অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন হল সংসদের নেত্রীরা। তিন দিনব্যাপী এই আয়োজনের মূল স্লোগান ছিল ‘বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান’। এসময় হল সংসদের পরিবেশনায় বঙ্গবন্ধু স্মরণে গান, নৃত্য, আবৃত্তি, অভিনয় পরিবেশন করেন রোকেয়া হলের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ