রোকেয়া হলের সামনে ট্রাফিক নিয়ন্ত্রণে রাব্বানী

রোকেয়া হলের সামনের সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে ডাকসু জিএস  © ফেসবুক

ক্যাম্পাসের সড়কে নেমে যানবাহনের শৃঙ্খলা নিশ্চিতে কাজ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) জিএস গোলাম রাব্বানী। বুধবার দুপুরে রোকেয়া হলের সামনের সড়কে বিশৃঙ্খল যানবাহনের শৃঙ্খলা নিশ্চিতে ট্রাফিক পুলিশের ভূমিকায় দেখা গেছে তাঁকে।

ট্রাফিক নিয়ন্ত্রণে তাঁর ভূমিকার বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা গেছে, তিনি বিক্ষিপ্তভাবে থাকা অটোরিকশাগুলোর লাইন ঠিক করে দিচ্ছেন। এক দিক থেকে অন্যদিকে গিয়ে নিরাপদ সড়কের নির্দেশনা দিচ্ছেন। এছাড়া ব্যক্তিগত গাড়ি দাঁড় করিয়ে ক্যাম্পাসের যানজট নিরসনে ড্রাইভারদের দিক নির্দেশনা দিচ্ছেন।

ক্যাম্পাসে ট্রাফিক নিয়ন্ত্রণের বিষয়ে তার কোন বক্তব্য না পাওয়া গেলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিগুলোতে বেশ প্রশংসিত হয়েছে জিএস রাব্বানী। অনেকে তাঁকে ছাত্র নেতৃত্বের আইডল হিসেবে উপস্থাপন করেছেন। প্রশংসা করেছেন তার কর্মের। দলীয় রাজনীতির বাইরে গিয়ে এ ধরণের সামাজিক কর্মকাণ্ড নেটিজেনদের বেশ উৎসাহিত করেছে।

আবু তাহের হামিম নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানিয়েছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অত্যন্ত যুগোপযোগী সিদ্ধান্ত এবং তা বাস্তবায়নের কর্মকাণ্ড। 

প্রশংসার বাইরে অনেকে বিষয়টা নিয়ে বিরূপ প্রতিক্রিয়াও দেখিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলের রুবাঈয়াত সামিয়া রোকেয়া হলের সামনে তার অবস্থানের সমালোচনা করে ফেসবুকে লিখেছেন, কেন শুধু ওই হলের সামনেই। আমাদের মৈত্রী আর বঙ্গমাতা হলের বাসগুলো যে নীলক্ষেতে আটকা পড়ে থাকে ওইটা কি কেউ দেখে না? নীলক্ষেতের যানজট নিরসন করতে আহবান জানিয়েছেন এ শিক্ষার্থী।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ