ঢাবির সান্ধ্য কোর্স বিধিমালা তৈরির দায়িত্ব পেলেন যারা

ঢাবির সান্ধ্য কোর্স বিধিমালা তৈরির দায়িত্ব পেলেন যারা
  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান ভর্তি পরীক্ষা পদ্ধতি বহাল রাখার পাশাপাশি সান্ধ্য কোর্স সংক্রান্ত কমিটি গঠন এবং তা অনুমোদন দিয়েছে সিন্ডিকেট। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এ সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান ভর্তি পরীক্ষা পদ্ধতি বহাল থাকবে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভাষা শিক্ষা কোর্স এবং বিভিন্ন প্রকল্প ও সেন্টারসমূহ পরিচালিত প্রশিক্ষণ কোর্স ব্যতীত অন্য সান্ধ্যকালীন/অনিয়মিত কোর্সসমূহে নতুন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম ও ভর্তি বিষয়ে বিজ্ঞপ্তি প্রদান আগামী পাঁচ সপ্তাহ স্থগিত থাকবে।

গত ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত একাডেমিক পরিষদের সভার ওই সিদ্ধান্ত মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় গৃহীত হয়েছে।

সভায় সান্ধ্যকালীন/ অনিয়মিত কোর্স সংক্রান্ত বিধিমালা প্রণয়নের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহবায়ক করে ১৫-সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন), কোষাধ্যক্ষ, কলা অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, আইন অনুষদের ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, জীববিজ্ঞান অনুষদের ডিন, ফার্মেসী অনুষদের ডিন, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন, চারুকলা অনুষদের ডিন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক।

এই কমিটিকে আগামী পাঁচ সপ্তাহের মধ্যে বিধিমালা ও সুপারিশ প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ