উল্টা-পাল্টা নিউজ করলে সাংবাদিকদের খবর আছে—এসএম হল ভিপি

উল্টা-পাল্টা নিউজ
উল্টা-পাল্টা নিউজ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাক্তন দুই শিক্ষার্থীকে মারধরের পর এবার সাংবাদিকদের হুমকি দিয়েছেন সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) কামাল উদ্দিন। রবিবার মুঠোফোনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে তিনি এ হুমকি দেন। এসময় তিনি বলেন, ‘উল্টা-পাল্টা নিউজ করলে সাংবাদিকদের খবর আছে’।

জানা যায়, শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন দুই শিক্ষার্থীসহ তিনজনকে মারধর করে আলোচনায় আসেন ভিপি কামাল উদ্দিন। মারধর থেকে ওই শিক্ষার্থীদের বাঁচাতে গেলে প্রক্টরিয়াল টিমের ওপর চড়াও হয় কামাল উদ্দিনের অনুসারীরা।

এদিকে, রবিবার অনলাইন নিউজ পোর্টাল স্টুডেন্ট জার্নাল বিডি’র ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহীন রহমান আরফিন রবিবার ওই ঘটনাসহ একাধিক অভিযোগের বিষয়ে কামাল উদ্দিনের সাথে মুঠোফোনে কথা বলেন। এ সময় তিনি এ হুমকি দেন।

মুঠোফোনের কথোপকথনে শোনা যায়, কামাল উদ্দিন সাংবাদিককে বলছেন, মানুষকে ক্লিয়ার করার মতো কিছু আমার নাই। ঠিক আছে? যদি কথা বলতে হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন আছে, হল প্রশাসন আছে তাদেরকে নিয়ে সবার সাথে কথা হবে। কালকে তোমার সাথে কথা হয়েছে। কালকের (ফুলার রোডে শিক্ষার্থীদের মারধর) যে ঘটনা তুমি ওই বিষয়টা নিয়ে আছো। কালকে যে এতো বড় একটা মানববন্ধন হয়েছে। সেটা নিয়ে কোনো প্রশ্ন নেই।

তুমি কি আজকে নিউজ করছো? কি নিউজ করছো? উল্টা-পাল্টা যদি কোনো নিউজ হয়, তোমরা সাংবাদিক যারা আছো, তাদের খবর আছে। উল্টা-পাল্টা কোনো নিউজ কইরো না। এতোটুকু বলে দিচ্ছি।

পরে হুমকির বিষয়ে কামাল উদ্দিন সাংবাদিকদের বলেন, ওই সাংবাদিক এর আগেও একই বিষয়ে নিয়ে আমার সাথে কথা বলছে। যেহেতু এক বিষয় নিয়ে বারবার কথা বলছে তাই আমি তাকে আমার হল সংসদে আসতে বলেছি। 

সাংবাদিককে হুমকি দেওয়ার বিষয়ে জানতে চাইলে সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ এবং হল সংসদের সভাপতি অধ্যাপক ড.মজিবুর রহমান বলেন, সাংবাদিককে হুমকি দেয়ার বিষয় সম্পর্কে আমি জানি না। এ বিষয়ে আমি তার (কামাল) সাথে কথা বলে বিস্তারিত জানাচ্ছি।

এর আগে গত ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে বিশ্ববিদ্যালয়ের দুই প্রাক্তন শিক্ষার্থীসহ তিনজনকে মারধর করে আলোচনায় আসেন ভিপি কামাল উদ্দিন। মারধর থেকে শিক্ষার্থীদের বাঁচাতে গেলে প্রক্টরিয়াল টিমের ওপর চড়াও হয় কামাল উদ্দিনের অনুসারীরা। পরের দিন শনিবার তারাই আবার বহিরাগতমুক্ত ক্যাম্পাসের দাবিতে ফুলার রোডে মানববন্ধন করেন।


সর্বশেষ সংবাদ