সীমান্ত হত্যার বিচারের দাবিতে ঢাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

  © টিডিসি ফটো

সীমান্ত হত্যার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকালে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচির উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মুহাম্মদ। এ কর্মসূচিতে বিভিন্ন স্তরের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনের আগে ড. আনু মুহাম্মদ বলেন, সীমান্ত হত্যার বিরুদ্ধে সকল সংগঠন ও নাগরিবৃন্দকে ঐক্যবদ্ধভাবে হতে হবে। মোদি সরকার বাংলাদেশে আসলে সীমান্ত হত্যা বিষয়ের সমাধান করেই আসতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, সীমান্ত হত্যার ব্যাপারে সকলের দুর্বল ও প্রতারণামূলক ভূমিকার তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে এখানে মাসব্যাপী অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসির আব্দুল্লাহের প্রতিও সংহতি প্রকাশ করছি। একার পক্ষে এত বড় আন্দোলন করা সম্ভব নয় তাই বিভিন্ন ছাত্র সংগঠনকে আরো জোরদার ভূমিকা রাখার অনুরোধ করেন।

তিনি বলেন, নাসির অনেক মানুষের ক্ষোভের একটি সম্মিলিত প্রতিধ্বনি তাই ভারত সরকারকে এই বিষয়টি উপলব্ধি করার দাবি জানাই। মুজিব বর্ষের অনুষ্ঠানে মোদি সরকার আসার আগেই যেন এই বিষয়ে সুস্পষ্ট ঘোষণা আসে যে, সীমান্তে আর একজনও হত্যা হবে না, খুন হবে না এবং সীমান্তে ঘটা সকল অনিয়মের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

গণস্বাক্ষর কর্মসূচির ব্যাপারে নাসির আবদুল্লাহ বলেন, গণস্বাক্ষর কর্মসূচি চলবে। যে কেউ এসে এখানে একাত্মতা জানাতে পারবেন।

প্রসঙ্গত, সীমান্ত হত্যাকান্ড বন্ধ ও সীমান্ত সমস্যার সুষ্ঠু সমাধানের দাবিতে গত ২৫ জানুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ'র শিক্ষার্থী নাসির আবদুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের পাদদেশে অবস্থানের দীর্ঘ একমাস পূর্ণ হলো।


সর্বশেষ সংবাদ