শহীদ মিনারে ভিপি-জিএসের বিভাজিত শ্রদ্ধাঞ্জলি

  © টিডিসি ফটো

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসে প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। তবে ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলি অর্পনে ভিপি-জিএসদের মাঝে দেখা গেছে ভিভাজন।

দিবসটির প্রথম প্রহরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ডাকসুর জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেনের নেতৃত্বে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্র পরিবহন সম্পাদক শামস ই নোমান, ডাকসুর সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য, চিবল সাংমা, তিলোত্তমা শিকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

তবে তাদের সঙ্গে দেখা যায়নি ডাকসু ভিপি নুরুল হক নুরকে। তিনি শ্রদ্ধা জানান আলাদাভাবে। ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন আলাদাভাবে প্রভাতফেরিতে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন। এ সময় তাদের সঙ্গে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরই পুষ্পস্তবক অর্পণ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর স্পিকার শিরীন শারমিন চৌধুরী, পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রধান হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।


সর্বশেষ সংবাদ