ইলিয়াস কাঞ্চনের জন্য রাস্তায় নামার হুঁশিয়ারি দিয়েছেন রাশেদ-ফারুক

  © সংগৃহীত

ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের মামলার হুমকির জবাবে রাস্তায় নামার হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান ও ফারুক হাসান। ছাত্র অধিকার পরিষদের ফেসবুকভিত্তিক প্লাটফর্ম ‘কোটা সংস্কার চাই’ গ্রুপে আলাদাভাবে পোস্ট দিয়ে এবং লাইভে এসে দু’জনে এ হুঁশিয়ারি দেন।

গত ১২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও এমপি এবং সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘদিন ধরে সংগ্রাম করে আসা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ওই মামলায় ১৩ ফেব্রুয়ারি আদালতে বিবাদীর বিরুদ্ধে সমন জারির পর সেদিনই শাজাহান খানের সংগঠন শ্রমিক ফেডারেশন বৈঠক করে সারাদেশে ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয়। একইসঙ্গে সারাদেশে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত সমাবেশে ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে স্লোগান দেন কিছুসংখ্যক শ্রমিক। তারা ইলিয়াস কাঞ্চনকে ওই মানহানির মামলা প্রত্যাহারের আলটিমেটামও বেঁধে দেন। এর পরিপ্রেক্ষিতে বুধবার (১৯ ফেব্রুয়ারি) দেয়া পোস্টে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘শাহাজান খানের পেছনে তার পালিত শ্রমিকেরা থাকলে, ইলিয়াস কাঞ্চনের পেছনে রয়েছেন এদেশের লাখো কোটি তরুণ! ইলিয়াস কাঞ্চনকে একা ভাববেন না।’

আগের দিন মঙ্গলবার এক পোস্টে ছাত্র অধিকার পরিষদের আরেক যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, ‘শাজাহান খানের জন্য ৭০ লাখ শ্রমিক রাস্তায় নামলে ইলিয়াস কাঞ্চনের জন্য দেশের সব শিক্ষার্থী নিরাপদ সড়ক আন্দোলনের মতো আবারও রাস্তায় নামবে।’ পরে ‘কোটা সংস্কার চাই’ গ্রুপে লাইভে এসে এ বিষয়ে আরও বক্তব্য দেন রাশেদ খান।


সর্বশেষ সংবাদ