আবরারের নামে ছাত্রাবাসের দাবিতে মানববন্ধন পুলিশি বাধায় পণ্ড!

  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের নামে বুয়েটে ছাত্রাবাস নির্মাণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের মধ্যবর্তী রাস্তার নাম আবরার স্বরণী করার দাবিতে আয়োজিত মানববন্ধন পুলিশের বাধায় পণ্ড হওয়ার অভিযোগ করেছেন নাগরিক পরিষদের নেতাকর্মীরা।

আজ রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি রাজু ভাস্কর্যে মানববন্ধন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পুলিশের বাধার কারণে মানববন্ধন করতে পারেনি নাগরিক পরিষদ।

এ বিষয়ে নাগরিক পরিষদের আহবায়ক মোহাম্মদ শামসুদ্দিন জানান, বুয়েটে নিহত আবরার ফাহাদের নামে একটি ছাত্রাবাস; বুয়েট এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যবর্তী সড়কের নামটি পরিবর্তন করে শহিদ আবরার ফাহাদের নামে করার জন্য ২৫ -৩০ জন লোক একত্রিত হয়ে মানববন্ধন করতে চাইলে পুলিশ আমাদেরকে বাধা দেয়।

তিনি বলেন, সীমান্ত হত্যার বিরুদ্ধে কথা বলতে চাইলেও পুলিশ আমাদেরকে বাধা দিচ্ছে। সীমান্ত হত্যার প্রতিবাদে ২৩ দিন ধরে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থানরত নাসির আব্দুল্লাহ’র সাথে সংহতি প্রকাশ করে অবস্থান করতে গেলেও পুলিশ বাধার কারণে তাও করা যায়নি।

শামসুদ্দিন আরো জানান, গতকাল সীমান্ত হত্যার বিরুদ্ধে নাসির আব্দুল্লাহর সাথে সংহতি প্রকাশ করে নাগরিক সভা হয়েছে। আমরা কেন করতে পারবো না? এমন প্রশ্নের উত্তরে পুলিশ জানায়, আমরা উপরের নির্দেশে নাগরিক পরিষদের মানববন্ধন করতে দিচ্ছি না।

এর আগেও আমরা সুষমা স্বরাজের আগমন উপলক্ষে প্রেস ক্লাবে কালো পতাকা বেধে কর্মসূচি করতে চাইলেও আমাদের করতে দেওয়া হয়নি।

নাগরিক পরিষদের মানববন্ধন পণ্ড করার বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ রইস উদ্দিন বলেন, আমরা মানববন্ধনে কোন বাধা দেয়নি। আমরা শুধু আন্তরিকতার সাথে বলেছি আপনারা প্রেস ক্লাবে যান। এখানে অমর একুশে গ্রন্থমেলা হচ্ছে। অমর একুশে গ্রন্থমেলা যখন শেষ হবে তখন আপনারা আপনাদের প্রোগ্রাম করবেন এতে আমাদের কোন আপত্তি নাই।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ