অন্তভুর্ক্তিমূলক শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে: ঢাবি উপাচার্য

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক সক্ষমতা গড়ে তোলার লক্ষ্যে অন্তর্ভুক্তিমূলক শিক্ষা ব্যবস্থা প্রবর্তনের ওপর গুরুত্বারোপ করে বলেছেন, শ্রেণিকক্ষের বাইরে আন্ত:বিভাগীয় মিথস্ক্রিয়ার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের একে অপরের কাছ থেকে শিক্ষা নিতে হবে।

আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠুু পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সুনাগরিক হিসেবে প্রস্ফুটিত হওয়ার জন্য একে অপরকে সাহায্য করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

 


সর্বশেষ সংবাদ