অগ্রজ-অনুজ আর সহপাঠীদের ভালোবাসায় সিক্ত বিপ্লব বড়ুয়া

  © টিডিসি ফটো

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় বিপ্লব বড়ুয়া সংবর্ধনা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন। আজ বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই বিভাগের প্রাক্তন ছাত্র বিপ্লব বড়ুয়া বর্তমানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যও।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও  গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, আমাদের সবচেয়ে বড় পরিচয় হলো আমরা একই পরিবারের (সাংবাদিকতা) সদস্য। আজ বিপ্লব বড়ুয়া যে স্থানে গিয়েছেন তা আমাদের জন্য সম্মান ও গৌরবের। তিনি যে দায়িত্ব পালন করে যাচ্ছেন তা হলো প্রধানমন্ত্রীর চোখ, কানের দায়িত্বের মত। কারণ তিনি একই সাথে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী। এই দায়িত্ব প্রধানমন্ত্রী তার উপর যে আস্থা রেখে দিয়েছেন তা শুধু তার উপর নয় আমাদের বিভাগের উপর যে আস্থা রয়েছে তারই প্রতিফলন। 

অনুষ্ঠানে সংবর্ধিত ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আজকে আমার উপর যে ভালোবাসা আপনারা দেখিয়েছেন তা শুধু আমার প্রতি ভালোবাসায় নয় তা প্রধানমন্ত্রীকে ভালোবাসা ও সম্মানেরই বহিঃপ্রকাশ। তিনি বলেন, আজ জাতি একটি টার্নিং পয়েন্টে অবস্থান করছে। তাই আমরা ঐক্যবদ্ধ হয়ে যদি জাতিকে অর্থনৈতিক, সাংস্কৃতিক মুক্তি দিতে পারি তাহলেই স্বাধীনতার প্রকৃত স্বাদ আমরা আস্বাদন করতে পারব। আমরা সৎ না হতে পারি কিন্তু সৎ হওয়ার চেষ্টা আমাদেরকে প্রতিনিয়ত করে যেতে হবে।

বিপ্লব বড়ুয়া আরও বলেন, প্রধানমন্ত্রী স্বাধীনতার স্বপ্ন পূরণ করতে চাই। তিনি সম্প্রীতি ও মানবসত্বার মর্যাদা দিয়ে দেশকে যেভাবে এগিয়ে নিচ্ছেন তাতে আমাদের সকলের শামিল হওয়া উচিত। পদ পদবী থাকুক আর না থাকুক সর্বোচ্চটুকু দিয়ে বিভাগের প্রতি আনুগত্য রাখবেন বলে ঘোষণা দেন ব্যরিস্টার বিপ্লব।

অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশের সভাপতি স্বপন কুমার দাশে সভাপতিত্ব করেন। তিনি তার বক্তব্যে বলেন, জাতি বিপ্লবের প্রতিভা নিচ্ছে আমরা কেন নিব না? তাই আমরা তাকে কার্যনির্বাহী কমিটির সদস্য করেছি। আজ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে যারা তার বহুমুখী জীবন সম্পর্কে জানার সুযোগ করে দিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রঞ্জব কুমার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশের সাধারণ সম্পাদক সাবরিনা সোলতানা চৌধুরী, সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসাইন, সাংগাঠনিক সম্পাদক সালাহউদ্দিন মাহমুদ, সারাবাংলা ডট নেটের সম্পাদক মাহমুদ মেনন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবীর আহমেদ, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ চৈাধুরী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান প্রমুখ।


সর্বশেষ সংবাদ