ছাত্রলীগ নেতা হত্যাচেষ্টা মামলায় অপর নেতা কারাগারে

ফজলে রাব্বী
ফজলে রাব্বী

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শাখা ছাত্রলীগের একাংশের নেতাকে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। যিনি আবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অপর পক্ষের নেতা। বৃহস্পতিবার রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহিবুর রহমান ওই আসামিকে কারাগারে পাঠান।

শাখা ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রিতম আগারওয়াল তাকে হত্যাচেষ্টার মামলাটি করেছিলেন। এর প্রধান আসামি ছাত্রলীগের আরেক সহ-সম্পাদক ফজলে রাব্বী জামিন নিতে আদালত গেলে তার আবেদন নামঞ্জুর করা হয় এবং কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ের ২নং গেটের সামনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফজলে রাব্বি, ইংরেজী বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদুল ইসলাম জয়, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুর রহমান জিসান এবং ফাইন্যান্স এন্ড ব্যাংকিং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহেল সিদ্দিকিসহ অজ্ঞাতনামা ৪-৫জন হাতে লাঠি-সোঠা রামদা ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ অতর্কিতভাবে প্রিতমের উপর অতর্কিত হামলা চালায়।

এ ঘটনায় সেসময়ে রংপুরের কোতোয়ালি থানায় ফজলে রাব্বিকে প্রধান আসামি এবং মাহমুদুল ইসলাম জয়, আব্দুর রহমান জিসান এবং সোহেল সিদ্দীকিসহ অজ্ঞাতনামা ৪-৫ করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন প্রিতম।

আসামিদের মধ্যে মাহমুদুল ইসলাম জয় শাখা ছাত্রলীগের বিগত কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক হত্যাচেষ্টাসহ ৪টি মামলার চার্জশীটভুক্ত আসামি। মাহমুদুল ইসলাম জয় বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের ৫০৯ নম্বর কক্ষে টর্চার সেল বানিয়ে শিক্ষার্থীদের নির্যাতন করেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও মাহমুদুল ইসলাম জয়ের বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের নিয়ে মাদক সেবন মাদক ব্যবস্থা করেন বলে অভিযোগ রয়েছে।

এদিকে ফজলে রাব্বি এবং আব্দুর রহমান জিসান বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের একটি কক্ষের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙ্গচুর মামলার আসামি।


সর্বশেষ সংবাদ