ডুসার’র নতুন সভাপতি ছগির সম্পাদক শাহীন

  © টিডিসি ফটো

ঐক্য, পারস্পরিক সম্পর্ক ও ঐতিহ্যের সংগ্রাহক নরসিংদীর রায়পুরা উপজেলার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব রায়পুরা (ডুসার)-এর কার্যনির্বাহী পরিষদ (আংশিক)/২০২০ ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হন ছগির আহমাদ ও সাধারণ সম্পাদক মো. শাহীন মিয়া।

বুধবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আয়োজিত ডুসার এর সাধারণ সভায় নতুন কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করে সংগঠনটির সিনেট পরিষদের সদস্যরা। এতে সভাপতি মনোনীত হন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে অধ্যয়নরত চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছগির আহমাদ ও সাধারণ সম্পাদক মনোনীত হন একই বর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. শাহীন মিয়া।

এছাড়া নতুন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনীত হন বাংলা বিভাগের শিক্ষার্থী তনিমা হোসেন তমা, সহ-সভাপতি ফাহিমা আক্তার ও সূচনা ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মনোনিত হন মাহমুদুল হাসান ও ঝিলিক সাহা ইতু।

সভায় শিক্ষার্থীদের কল্যাণে পাশে থাকার অঙ্গীকারসহ পারস্পরিক সম্পর্ক অক্ষুণ্ন রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনটির নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক। এসময় আগামী এক বছর স্বচ্ছতা বজায় রেখে সংগঠনটির সকল কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

সাবেক-বর্তমান মেলবন্ধনের এই সভায় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও বেশ কয়েকজন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনের  বর্তমান সাধারণ সদস্যবৃন্দ।

উল্লেখ্য, ২০১২ সালে প্রতিষ্ঠিত হয় ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব রায়পুরা (ডুসার) নামক পারস্পরিক সহযোগিতা এবং স্বেচ্ছাসেবী আঞ্চলিক সংগঠনটি। উপজেলার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে আত্মিক সম্পর্ক তৈরির পাশাপাশি নানা সচেতনতা ও সহযোগিতামূলক কাজ করে সংগঠনটি।