ঢাবি কুইজ সোসাইটির নেতৃত্বে নওশের-হাবিবুল্লাহ

সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

২০২০-২১ সালের কার্যনির্বাহী কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি। সোমবার দুপুরে টিএসসিস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের এ ঘোষণা দেন সংগঠনের সোসাইটির মডারেটর অধ্যাপক ড.একেএম ইফতেখারুল ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি কুইজ সোসাইটির চলতি বছরের সভাপতি হিসেবে মো. নওশের আহমেদকে সভাপতি এবং হাবিবুল্লাহ সরকারকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন। একই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকে কমিটি পূর্ণাঙ্গ করার আদেশও দেন তিনি। 

সংবাদ সম্মেলনে মুজিববর্ষ নিয়ে সংগঠনটির পরিকল্পনা প্রকাশ করা হয়। মুজিববর্ষে তাদের পরিকল্পনার মধ্যে রয়েছে-কলা অনুষদের সহযোগিতায় বছরব্যাপী বঙ্গবন্ধু সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা; মুজিববর্ষ উদযাপনে হৃদয়ের শেখ মুজিব শীর্ষক অলিম্পিয়াড আয়োজন করা; প্রতিটি হল ক্লাবের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী ও অসমাপ্ত আত্মজীবনী বিষয়ের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা; জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের ইতিহাস শীর্ষক সেমিনারের আয়োজন; ঢাকার শীর্ষ স্থানীয় কলেজ ও স্কুলগুলোতে বিশেষ করে ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের মধ্য মুক্তিযুদ্ধের ইতিহাস অসমাপ্ত আত্মজীবনী উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা; অনলাইনে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা; হল ও বিভাগীয় ক্লাবগুলো নিয়ে বঙ্গবন্ধু প্রিমিয়ার লীগ আয়োজন করা; স্বাধীনতা দিবস ও ৭ মার্চের ভাষণের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাবির সহকারী প্রক্টর অধ্যাপক ড. মাহবুব লিটু, সংগঠনের নবনির্বাচিত সভাপতি মো. নওশের আহমেদ, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ সরকার প্রমুখ। প্রসঙ্গত, ২০১৫ সালের ৫ মে ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটির যাত্রা শুরু করে। জ্ঞান চর্চার মাধ্যমে মেধার বিকাশ ঘটিয়ে জ্ঞান ও বুদ্ধিভিত্তিক সমাজ ও দেশ গঠনে অংশীদার হওয়ায় এ সংগঠনের লক্ষ্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ