ধর্ষণবিরোধী পদযাত্রা করেছে নিপীড়নবিরোধী শিক্ষার্থীজোট

  © টিডিসি ফটো

দ্রুততম সময়ের মধ্যে ধর্ষকের বিচার ও নারীর জন্য নিরাপদ শহর গড়ার দাবী নিয়ে ধর্ষণবিরোধী গণপদযাত্রার করেছে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থীজোট। গণপদযাত্রা থেকে ৪ দফা দাবি পেশ করা হয়।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টায় মোহাম্মদপুর কৃষি মার্কেটের সামনে থেকে ধর্ষণবিরোধী গণপদযাত্রা ‘জাগো মানুষ, জাগো বহ্নিশিখা’ কর্মসূচি পালন করেছে তারা। পদযাত্রাটি রিং রোড টোকিও স্কয়ার হয়ে সূচনা কমিউনিটি সেন্টার পর্যন্ত প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় তারা চার দফা দাবি করেন। তাদের চার দফা দাবি হলো- দ্রুত বিচার ট্রাইব্যুনালে ৯০ দিনের মধ্যে ধর্ষকের বিচারকার্য সম্পন্ন করতে হবে; কুর্মিটোলা বাসস্ট্যান্ড থেকে বিমানবন্দর পর্যন্ত জায়গাটি পুলিশি নিরাপত্তা ও সিসিটিভির আওতায় আনতে হবে; সংশ্লিষ্ট এলাকার মাদকসহ সকল অবৈধ ব্যবসা বন্ধ করতে হবে; নারী নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি পুরো ঢাকা শহর সিসিটিভির আওতায় আনতে হবে।

সংগঠনের আহবায়ক শিবলী হাসান বলেন, নারী নিপীড়ন বন্ধে আইন ও প্রশাসনের সঠিক পদক্ষেপের পাশাপাশি জনগণকেও সামাজিকভাবে সচেতন করতে হবে। আমরা জনগণকে সজাগ করতেই নারীর জন্য নিরাপদ শহর গঠনের চার দফা দাবী নিয়ে পুরো ঢাকা শহরে এই ক্যাম্পেইন করছি।

এর আগে গত শনিবার বিকেল ৩টায় টিএসসি থেকে কুর্মিটোলা অভিমুখে গণপদযাত্রা থেকে এ কর্মসূচির ঘোষণা দিয়েছিলো সংগঠনের আহবায়ক শিবলী হাসান।


সর্বশেষ সংবাদ