চার্জশিট দিয়েই কাজ শেষ— চটলেন আবরার ফাইয়াজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় পলাতক চার আসামির একজন সম্প্রতি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেছেন। তার নাম মোর্শেদ অমর্ত্য ইসলাম। শুনানি নিয়ে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এদিকে চারজনের অন্য তিনজন এখনও পালিয়ে থাকায় বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আবরারের ছোট ভাই আবরার ফাইয়াজ।

তিনি লিখেছেন, ‘দেখলাম মোর্শেদ আত্মসমর্পন করছে। এতদিন দেশের ভেতর লুকিয়ে থাকলো, তার বাবা-ভাই পুরোসময় আমাদের বলল তার ছেলে নির্দোষ। এটা তো এই প্রমাণ করে যে তাদের সাথে যোগাযোগ ছিল। পুলিশ বলেছিল দেশের মধ্যেই আছে। তাহলে তারা ৩ মাস ধরে ধরতে পারল না কেন? চার্জশিট দিয়েই কাজ শেষ? অন্যরাও কি একইভাবে আরামে বাড়িতে বসে আছে?’

এর আগে ৫ জানুয়ারি বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার চার পলাতক আসামির নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের নির্দেশ দেন আদালত। সেদিন পলাতক চার আসামির সম্পদ ক্রোকসংক্রান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ঠিক ছিল। পুলিশের পক্ষ থেকে এ–সংক্রান্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়। তাঁদের নিজেদের নামে স্থাবর-অস্থাবর সম্পদ নেই বলে প্রতিবেদনে বলা হয়। এর আগে গত ৩ ডিসেম্বর বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় পলাতক চার আসামির সম্পদ ক্রোকের আদেশ দিয়েছিলেন আদালত। একই সঙ্গে সেদিন তাঁদের বিরুদ্ধে হুলিয়া জারির আদেশ দেওয়া হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ