ভিপি নুরকে ভারী কাজ করতে নিষেধ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর জানিয়েছেন, তার মেরুদণ্ডের দুটি হাড় একেবারে ভেঙে গেছে। এজন্য চিকিৎসক তাকে পূর্ণ বিশ্রামে থাকতে এবং ভারী কাজ না করার পরামর্শ দিয়েছেন। গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় আহত হয়েছিলেন তিনি।

মঙ্গলবার জাতীয় একটি দৈনিককে নুর বলেন, “গতকাল এমআরআই (ম্যাগনেটিক রিসোন্যান্স ইমেজিং) করিয়েছিলাম। রেডিওলোজিস্ট বলেছিলেন, মেরুদণ্ডের অন্তত দুটি হাড় ভেঙে গেছে। তবে হাড়ের ভাঙা অংশ জায়গা থেকে সরে যায়নি।”

নুর বলেন, “তারপর সেই এমআরআই রিপোর্ট নিয়ে গতরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অর্থোপেডিক বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সাজ্জাদ হোসেনের কাছে গিয়েছিলাম। রিপোর্ট দেখে তিনিও বলেছেন যে, আমার মেরুদণ্ডের দুটি হাড় একেবারে ভেঙে গেছে। যাকে বলে মেজর ফ্র্যাকচার। তবে হাড়ের ভাঙা অংশ সরে যায়নি, জায়গামতোই আছে।”

“সেজন্য চিকিৎসক আমাকে বেশ কয়েকদিন পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। এই সময়ের মধ্যে ভারী কেনো কাজ করতে নিষেধ করেছেন। কিছুদিন পর আবার চেকআপ করানোর জন্য তার কাছে যেতে বলেছেন”, যোগ করেন নুর।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে নিজ কক্ষে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় নুরসহ অন্তত ২৭ জন আহত হন। কক্ষের আলো নিভিয়ে নুর ও সঙ্গে থাকা অন্য ছাত্রদের লাঠি ও রড দিয়ে পেটানো হয়। পরে নুরসহ অন্তত ১৫ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। নয় দিন চিকিৎসার পর তাকে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল থেকে বেরিয়ে তিনি অভিযোগ করেন, পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে ছাড়পত্র দিয়ে দেওয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ