ভাঙা হাতে শিক্ষার্থীদের আন্দোলনে ফারুক, ছবি ভাইরাল

ভাইরাল হওয়া ছবি
ভাইরাল হওয়া ছবি  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রী ধর্ষণের প্রতিবাদ জানাতে ভাঙা হাতেই শিক্ষার্থীদের সাথে বিক্ষোভে যোগ দিয়েছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক ফারুক হাসান। সম্প্রতি ভাঙা হাতে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানানোর এমন একটি ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

গত সোমবার (৬ জানুয়ারি) ধর্ষণের প্রতিবাদে শাহবাগ অবরোধ করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা। এতে যোগ দেন ঢাবির সাধারণ শিক্ষার্থীরাও। শিক্ষার্থীদের সেই আন্দোলনে সংহতি জানাতে এসেছিলেন ফারুক হাসান। এসময় তিনি শিক্ষার্থীদের সাথে রাস্তায় বসেই প্রতিবাদ জানিয়েছিলেন। শিক্ষার্থীদের ওই বিক্ষোভ কর্মসূচী শুরু হয় বেলা ১২টায়। এর কিছুক্ষণ পর হাতে ব্যান্ডেজ করা অবস্থাতেই সমাবেশস্থলে আসেন ফারুক।

ভাঙা হাত নিয়ে প্রতিবাদে আসার কারণ জানতে চাইলে ফারুক হাসান দ্যা ডেইলি বলেন, আমি যখন থেকে ধর্ষণের খবর পেয়েছি তখন থেকেই আমার মধ্যে এক ধরণের ক্ষোভ কাজ করেছে। আমি ঘরে বসে থাকতে পারিনি। নৈতিক দায়িত্ববোধের কারণেই ভাঙা হাত নিয়ে প্রতিবাদ করতে এসেছি।

তিনি আরও বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণেই দেশে ধর্ষণের ঘটনা বাড়ছে। রাজধানীর মত জায়গায় যদি একজনকে ধরে নিয়ে ধর্ষণের ঘটনা ঘটানো হয় তাহলে পুরো দেশের চিত্র কতটা ভয়াবহ তা সহজেই অনুমান করা যায়। আমি কানে শুনতে পাইনা তবুও আমি আমার বোনের বিচার চাই। ইতোমধ্যেই ধর্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব। আমি সেজন্য তাদেরকে সাধুবাদ জানাই। এই মামলা দ্রুত বিচার ট্রাইবুনালের আওতায় এনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান ফারুক হাসান।

এদিকে ধর্ষণের ঘটনায় জড়িত মজনুকে আটক করেছে র‌্যাব। বুধবার ভোর ৪টা ৫০ মিনিটে তাকে আটক করা হয়। ঘটনার পর বিমানবন্দর রেল স্টেশন থেকে তিনি নরসিংদী চলে যায়। পরে আবার ফিরে রাজধানীতে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণকারী সেই মজনু একজন সিরিয়াল রেপিস্ট। বিভিন্ন সময় তিনি প্রতিবন্ধী নারী ও ভিক্ষুককে জোর করে ধর্ষণ করতো। সে পেশায় একজন দিনমজুর হলেও, মূলত একজন ছিনতাইকারী। একাই সেদিন তিনি ওই ছাত্রীকে ধর্ষণ করেন।


সর্বশেষ সংবাদ