সিট না পেয়ে হলের মসজিদে উঠছে নতুন শিক্ষার্থীরা

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে সিট না পেয়ে ওই হলের মসজিদে উঠেছেন প্রথম বর্ষের প্রায় ২০ জন শিক্ষার্থী। জানা যায়, জহুরুল হক হলে ৫ টি গণরুম রয়েছে। বর্ধিত ভবন তিনটি ও টিনশেড ভবনে ২ টি । ৪,২০,১০১২,১০১৩ ও ১০১৪ এই পাঁচটি কক্ষে ২য় বর্ষের প্রায় দেড়শ অধিক শিক্ষার্থী থাকেন।

হল ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে বিভিন্ন বিভাগের ক্লাস শুরু হয়ে যায়। তাই গত সপ্তাহ থেকে নতুন শিক্ষার্থীরা হলে উঠা শুরু করেছে। হলে উঠার এ ধারা অব্যাহত থাকবে পুরো জানুয়ারি মাস।

নাম প্রকাশ না করার শর্তে প্রথম বর্ষের একজন শিক্ষার্থী বলেন, তিনি ২৭ ডিসেম্বর হলে উঠেছেন। এলাকার এক বড় ভাইয়ের (তিনিও ঢাবিতে পড়েন) পরামর্শে মসজিদে থাকছেন। মসজিদে তাদের আরও এক মাসের মত থাকতে হতে পারে।

ওই শিক্ষার্থী আরও বলেন, গণরুম ফাঁকা হয়নি। ফাঁকা হলে সেখানে তাদের থাকতে দিবে।

ওই হলের ২য় বর্ষের একজন শিক্ষার্থী বলেন, ‘পলিটিক্যাল গণরুম’ গুলো এখনও ফাঁকা হয়নি। কবে হবে তাও জানি না। তাই আমরা আমাদের গণরুম গুলো ছাড়ছি না।

জহুরুল হক হল ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) তওফিকুল ইসলাম বলেন, ৮ জানিয়ারি গণরুম ফাঁকা হবে। তারপর ওদের সেখানে দেওয়া হবে।

এ বিষয়ে জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক দেলোয়ার হোসেনকে কল করা হলে তিনি একটি ওয়ার্কশপে আছেন ও পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন।

 


সর্বশেষ সংবাদ