আজ ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ

ঢাবিতে বিক্ষোভ মিছিল করছে সাধারণ ছাত্র পরিষদ
ঢাবিতে বিক্ষোভ মিছিল করছে সাধারণ ছাত্র পরিষদ  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনে ডাকসুর ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের উপর হামলা-মামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আজ সকাল ১১টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এ বিষয়টি আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে নুরুল হক নুরুর তার অফিসিয়াল ফেসুবক পেইজে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করেছেন। সেখানে তিনি লিখেছেন, সকাল ১১টায় টিএসসির রাজু ভাস্কর্যে বিক্ষোভ মিছিল। সকলে নিজ দায়িত্বে চলে আসবেন।

এছাড়াও এ বিষয়ে গতকাল বুধবার বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছিলেন। এসম তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল ১১টায় রাজু ভাস্কর্যে বিক্ষোভ কর্মসূচি হবে।

তাদের উপর যে হামলা-মামলা করা হয়েছে তার প্রতিবাদে এই বিক্ষোভ জানিয়ে তিনি বলেন, ‘বিক্ষোভ কর্মসূচি শেষে আমরা ঢাবির উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করব।’

প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায়- মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। তবে হামলায় ছাত্রলীগের নেতাকর্মীরাও জড়িত বলে অভিযোগ করেন ভিপি নুরসহ হামলায় আহত সাধারণ ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হন। হামলায় আহত ভিপি নুরসহ অন্যরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন। ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়ের উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।


সর্বশেষ সংবাদ