ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিতে ঢাবি উপাচার্যের নেপাল গমণ

  © টিডিসি ফটো

নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদানের জন্য নেপাল গমণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (১৮ ডিসেম্বর) ৪ দিনের এক সরকারি সফরে নেপালের উদ্দেশে যাত্র করেন তিনি। ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের এই সমাবর্তন অনুষ্ঠিত হবে।

নেপালের প্রধানমন্ত্রী এবং ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মি. কেপি শর্মা অলি উক্ত সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। এই সমাবর্তনে ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ধর্ম কে. বাসকোটা, নেপালের শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট অন্যান্যরা বক্তব্য রাখবেন।

ঢাবি উপাচার্যের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে বলে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেছেন বলে বিশ্ববিদ্যাল জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরো জানানো হয়, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আগামী ২১ ডিসেম্বর দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। উপাচার্যের অনুপস্থিতিতে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ তাঁর নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে উপাচার্য-এর রুটিন দায়িত্ব পালন করবেন।