ইউজিসির নির্দেশনার পরদিনই আইবিএর সান্ধ্য কোর্স বিজ্ঞপ্তি

দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং কোর্স বন্ধে ইউজিসির নির্দেশনার পরদিনই সান্ধ্য কোর্সের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ। আজ বৃহস্পতিবার ব্যবসায় প্রশাসন ইনস্টটিটিউট নতুন করে ইভিনিং এমবিএ প্রোগ্রামে আবেদন আহবান করেছে।

এদিকে আজ বৃহস্পতিবার সব ধরনের সান্ধ্যকালীন কোর্স বন্ধ ঘোষণা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বুধবার দেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কাছে চিঠিতে সান্ধ্যকালীন কোর্স বন্ধসহ ১৩ দফা নির্দেশনা পাঠায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এদিকে সান্ধ্যকালীন কোর্স নিয়ে আগামী এক-দেড় মাসের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। তিনি বলেছেন, আগেও বিষয়টি নিয়ে আলোচনা করেছিলাম এবং পর্যবেক্ষণের জন্য একটি কমিটি গঠন করেছি। আমরা অনেক অসংগতি পেয়েছি। আমি আগে থেকেই সান্ধ্যকালীন কোর্স পছন্দ করি না। 

ব্যবসায় প্রশাসন ইনস্টটিটিউটের ইভিনিং এমবিএ প্রোগ্রামে আবেদন করা যাবে আগামী ৭ জানুয়ারী পর্যন্ত। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ জানুয়ারী।

এর আগে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বক্তৃতায় সান্ধ্যকালীন কোর্স বন্ধের পক্ষে অবস্থান জানিয়ে বলেছিলেন, এর মধ্য দিয়ে উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলো ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বক্তব্যের দুদিনের মাথায় সরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে সান্ধ্যকালীন কোর্স বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার দ্যা ডেইল ক্যাম্পাসকে বলেন, আমাদের ইভিনিং বলে কিছু নাই, আমাদের এক্সিকিউটিভ এমবিএ। ইউজিসি কোথাও এক্সিকিউটিভ এমবিএ নিয়ে নিষেধ করেনি। বিশ্ববিদ্যালয়ের পলিসি আমরা নিজেরাই ঠিক করি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ