সান্ধ্যকালীন কোর্স নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসছে: ঢাবি উপাচার্য

  © ফাইল ফটো

আগামী এক থেকে দেড় মাসের মধ্যে সান্ধ্যকালীন কোর্স বন্ধের ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বুুধবার রাতে গণমাধ্যমেকে তিনি বলেন, আমি অনেক আগে থেকেই এটাকে (সান্ধ্যকালীন কোর্স) সমর্থন করতাম না। এটি যাতে বাদ দেওয়া যায় সে ব্যাপারে আমিই প্রথমে উদ্যোগ গ্রহণ করি।

তিনি বলেন, কয়েক মাস আগে আমি এটি (সান্ধ্যকালীন কোর্স) বন্ধের জন্য একটি কমিটি গঠন করি। কমিটির প্রধান যিনি বিজ্ঞান অনুষদের ডিন, তিনি আমাকে কয়েকদিন আগেই এই বিষয়ে জানিয়েছেন। কমিটি ইতিমধ্যে অনেক অসঙ্গতি পেয়েছে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যেই আমরা আমাদের চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারব।

প্রসঙ্গত, বুধবার দেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কাছে চিঠিতে সান্ধ্যকালীন কোর্স বন্ধসহ ১৩ দফা নির্দেশনা পাঠায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এর আগে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বক্তৃতায় সান্ধ্যকালীন কোর্স বন্ধের পক্ষে অবস্থান জানিয়ে বলেছিলেন, এর মধ্য দিয়ে উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলো ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বক্তব্যের দুদিনের মাথায় সরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে সান্ধ্যকালীন কোর্স বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।


সর্বশেষ সংবাদ