বায়ুদূষণ: শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ ডাকসু সমাজসেবা সম্পাদকের

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বায়ুদূষণের বিরূপ প্রভাব থেকে বাঁচতে শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সমাজসেবা সম্পাদক আক্তার হোসেন।

আজ রবিবার ৮ ডিসেম্বর) সকাল আটটা থেকে কলা ভবনের সামনে এ কর্মসূচী শুরু করেছেন তিনি। দুপুর পর্যন্ত চলে।

জানা যায়, বায়ুদূষণ পর্যবেক্ষণকারী আন্তর্জাতিক সংস্থা এয়ার ভিজ্যুয়ালের রিপোর্ট অনুযায়ী গত দুইমাসে আট দিন বায়ু দূষণে শীর্ষে এসেছিলো ঢাকা। ঢাকার বায়ুদূষণের এমন ভয়াবহতা থেকে রক্ষা পায়নি প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ও।

অভিযোগ রয়েছে, বারবার যোগাযোগ করা হলেও ক্যাম্পাসে সিটি কর্পোরেশন হতে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে বিষয়টি জানানো হলেও, এখন পর্যন্ত দূষণ পরিস্থিতির অবনতি ঠেকানো যায়নি।

বায়ু দূষণরোধে কার্যকর ব্যবস্থা না নেয়ার প্রতিবাদে এবং শিক্ষার্থীদের সচেতন করার প্রয়াসে বায়ু দূষণরোধে সাধারণ শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করছেন সমাজসেবা সম্পাদক আকতার হোসেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সমাজসেবা সম্পাদক আকতার হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ধুলাবালির কারণে শিক্ষার্থীরা অসুস্থ হচ্ছে। যার ফলে আমরা মাস্ক বিতরণ করছি। তবে এ কাজের জন্য প্রশাসন থেকে কোন বাজেট এখনো পাইনি।


সর্বশেষ সংবাদ