বাইকার গ্র্যাজুয়েটে মজেছে ঢাকা বিশ্ববিদ্যালয়

  © সংগৃহীত

আগামীকাল সোমবার (৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন। এ সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত ও অধিভুক্ত কলেজ এবং ইনস্টিটিউটের ২০ হাজারের বেশি গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হবে।

সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সভাপতিত্ব করবেন। এ সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন পদার্থে নোবেল বিজয়ী জাপানের তাকাকি কাজিতা।

সমাবর্তনের গাউন এবং হ্যাট পরে অনেকে নানা ভাবে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দিচ্ছেন। এরমধ্যে অনেক ছবি তুমুল আলোচনার জন্ম দিচ্ছে। তেমনি একটি ছবি কামরুন্নাহার মুন্নির। সেটি ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে।

গাউন পরে মোটরসাইকেল চালানোর একটি ছবি তিনি ফেসবুকে শেয়ার করেছেন। যেখানে লিখেছেন, ‘আমার কাছে সমাবর্তন মানে জীবন আনুষ্ঠানিকতা মুক্ত হওয়া, বুঝতে শেখা আসলেই এখনো শেখার অনেক কিছু বাকি,বলা চলে শুরু।

ক্যাম্পাস জীবনে যা যা করেছি তার একটি,,, বাইক চালানো। সমাবর্তনের পাতায় তোলা থাক।আশপাশের অসুন্দর মন্তব্য কেঁটেছেটে উড়ে উড়ে বাঁচি। আলোকিত হই......

#৫২তম সমাবর্তন, ঢাকা বিশ্ববিদ্যালয়।’

তার এই ছবি নিয়ে মেতে উঠেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই সাহসিকতার জন্য অনেকেই তাকে প্রশংসা করেছেন। অবশ্য কেউ কেউ সমালোচনাও করেছেন।

তার ছবিতে মোহনা জাহ্নবী মন্তব্য করেছেন, ‘মেয়ে কাল দেখা কোরো, আর তোমার বাইকে ঘুরিও আমাকে।’ মির মাহবুব আলম নাহিদ লিখেছেন, ‘Spirit of confidence. Carry this for the betterment of mankind. Blessings.’

ছবিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে শেয়ার করার পর সেখানেও ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে ছবিটি। সেখানে অনেকেই তাকে নানাভাবে প্রশংসা করেছেন। এমনকি এটাকে এবারের সমাবর্তনের অন্যতম সেরা ছবি আখ্যা দিয়েছেন কেউ কেউ।

এ ছবির নেপথ্যের ঘটনা জানতে দ্যা ডেইলি ক্যাম্পাস’র পক্ষ থেকে কামরুন্নাহার মুন্নির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে আজ রোববার বেলা আড়াইটা পর্যন্ত মুন্নির সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ