ভিপি নুরকে হত্যার হুমকি

নুরুল হক নুর  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে মুঠোফোনে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। ‘তাকে যেখানে পাবে সেখানে কোপাবে’ বলে একটি বেসরকারি মোবাইল নম্বর থেকে কল করে বলা হয়েছে। বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) রাত ৯টার দিকে তার ফেসবুক পেজে এমনটাই জানিয়েছেন তিনি।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ডাকসু ভিপি নুরুল হক নুরের একটি অডিও ক্লিপ ফাঁস করা হয়। অডিওতে ডাকসু ভিপিকে জনৈক এক ব্যক্তির সঙ্গে ব্যবসায়িক কথাবার্তা বলতে শোনা গেছে। এছাড়া প্রবাসে এক বাংলাদেশির সঙ্গে টেলিফোনে টাকা লেনদেনের বিষয়ে কথা বলতে শোনা গেছে তাকে।

অডিওতে আরও বলতে শোনা গেছে, ওই ব্যক্তি ভিপি নুরকে ইমেইল অ্যাড্রেসসহ ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর পাঠাতে বলেছেন।

এদিকে ফাঁস হওয়া ফোনালাপের একটি কণ্ঠ যে তারই তা ইতিমধ্যে স্বীকার করেছেন ভিপি নুর। বিষয়টি পরিস্কার করতে ভিপি নুর মঙ্গলবার রাতেই ফেসবুক লাইভে আসেন। সেখানে তিনি দাবি করেন, তার ফোনালাপকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আংশিকভাবে প্রচার করা হয়েছে। এমন কাজ সাংবাদিকতার নীতিবিরোধী।

অডিও ক্লিপ প্রসঙ্গে নুর বলেন, ‘আমার একটি ফোনালাপ ইলেকট্রনিক মিডিয়ায় বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। আমার পুরোপুরি কথা না শুনিয়ে কিছু অংশ কেটে প্রচার করেছে, যা সাংবাদিকদের নৈতিকতার সঙ্গে যায় না। আমি এর বিরুদ্ধে একটি প্রতিবাদলিপি ও উকিল নোটিশ পাঠাব।’

নুরুল হক নুর ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘‘01852662647 এই নাম্বার থেকে ফোন করে যেখানে পাবে কোপাবে বলে আমাকে হুমকি দিয়েছে। এই ফোনকল ফাঁস করে অপরাধীদের বিরুদ্ধে রাষ্ট্র কি কোন ব্যবস্থা নিবে?’’

কোটা আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলন কিংবা ডাকসু নির্বাচন সর্বত্র নুরুল হক আলোচনায় থাকলেও সম্প্রতি ফাঁস হওয়া ফোনালাপের বিষয়টি নিয়ে আবারও বেশ উত্তেজনা দেখা যাচ্ছে।

ট্যাটাসের বিষয়ে নুরুল হক নুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমার নম্বরে অপরিচিত নম্বর থেকে একটি ফোন আসে। আমার ছোট ভাই ফোন ধরে। তখন ওই অপরিচিত ব্যক্তি আমার সাথে কথা বলতে চাইলে আমার ছোট ভাই আমার কাছে ফোন দেয়। আমি ফোন ধরতেই তিনি আমাকে ছাত্রলীগ ও সরকার নিয়ে কথা বললে কোপানোর হুমকি দেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ