ক্যাডার নিয়ে গণরুমে এসেছিলেন নুর- নিরাপত্তা চেয়ে আবেদন

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের গণরুম (বন্ধুরুম) শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। ডাকসুর ভিপি নুরুল হক নুর বহিরাগত ক্যাডারবাহিনী নিয়ে বিজয় একাত্তর হলের গণরুমে প্রবেশ করেছেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। আজ বৃহস্পতিবার হল সংসদের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত আবেদনে এ কথা জানিয়েছেন তারা।

বিজয় একাত্তর হলের গণরুমের শিক্ষার্থীদের বরাতে করা আবেদনে বলা হয়েছে, গত ৩ ডিসেম্বর ডাকসুর ভিপি নুরুল হক নুর তার বহিরাগত ক্যাডারবাহিনী নিয়ে বিজয় একাত্তর হলের বন্ধুরুমে (গণরুম) বিনা অনুমতিতে প্রবেশ করে। এতে রুমে অবস্থানরত ছাত্রদের মাঝে ভয়-ভীতি সঞ্চার করে। বিজয় একাত্তর হলের বন্ধুরুমে (গণরুম) প্রবেশকালে তাদের সঙ্গে বিজয় একাত্তর হল সংসদের নির্বাচিত কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না। ফলশ্রুতিতে বন্ধুরুমে (গণরুমে) অবস্থানরত শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছে।

এছাড়া ডাকসুর ভিপি ও তার বহিরাগত ক্যাডার বাহিনীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে বন্ধুরুমের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে আবেদন জানানো হয়।

বন্ধরুমের শিক্ষার্থীদের কাছে থেকে নিরাপত্তাহীনতায় ভোগার অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করেছেন বিজয় একাত্তর হলের সহ-সভাপতি সজীবুর রহমান সজীব। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ডাকসু ভিপি ও তার সঙ্গে কয়েকজন বহিরাগত হঠাৎ বন্ধুরুমে প্রবেশ করায় সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিল। তাই নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের কাছে আবেদন করেছে শিক্ষার্থীরা।

বন্ধুরুমে প্রবেশকৃত বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন হলের সহ-সভাপতি সজীব। এছাড়া সামনে যেন বিনা অনুমতিতে কেউ প্রবেশ করতে না পারে সেটিও দেখবেন তারা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণরুম পরিদর্শনে গেলে ছাত্রলীগের হাতে বাধার সম্মুখীন হয়েছেন ডাকসু ভিপি নুরুল হক। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে ধাক্কাধাক্কি করে নুরের হাত ধরে ছাত্রলীগকর্মীদের টানাটানি করার অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ডাকসুর ভিপি নুরুল হক বিজয় একাত্তর হলের ক্যান্টিনে দুপুরে খাবারের পর গণরুমে শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে গেলে সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীদের দ্বারা হেনস্থার শিকার হয়েছেন। ভিপি নুর গণরুমে ঢুকতে দরজায় আসলে ছাত্রলীগের কয়েকজন কর্মী এসে একটি রুমের দরজা আটকিয়ে দেয়। 

পড়ুন: ডাকসু ভিপি আসলেই দরজা বন্ধ করে দেয় ছাত্রলীগ (ভিডিও)


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ