যে দেশে বিচারপতি দেশত্যাগ করে, সে দেশে সুবিচার হবে না: শ্যামল

দেশে একদলীয় শাসনতন্ত্রের কারণে প্রধান বিচারপতির দেশত্যাগ করতে হয়েছে। সেরকম একটি দেশে কখনো সুবিচার হতে পারেনা বলে মন্তব্য করেন বাংলাদেশ ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্ক‌র্যের পাদদেশে খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

এর আগে সকাল ১১টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ সমাবেশ শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্ক‌র্যের পাদদেশে অবস্থান নেয় তারা। এই সমাবেশে প্রায় তিন শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে।

ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘বাংলাদেশে একদলীয় শাসনতন্ত্র চলছে। এটা ভুটান নয়,সিকিম নয়।এটা স্বাধীন বাংলাদেশ। আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের প্রানপ্রিয় নেত্রীকে মুক্ত করব।’

1-টিডিসি

তিনি আরো বলেন, আমাদের প্রানপ্রিয় নেতা তারেক জিয়া খুব শীঘ্রই আন্দোলনের ডাক দিবেন। আমরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করব। রক্ত এবং ত্যাগের মাধ্যমে বাংলাদেশ তৈরি করব।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, 'আমাদের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। তিনি অসুস্থ। তারপরেও মেডিকেল রিপোর্ট দিতে বিলম্ব করছে। আমরা আর হাইকোর্টের দিকে তাকিয়ে থাকবেনা। রাজপথেই নিশ্চিত করব আমাদের নেত্রীর মুক্তি।'