০৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৮

অধ্যাপক মহব্বত আলী ফের পরিচালক নির্বাচিত

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাণিজ্য অনুষদভুক্ত ব্যুরো অব বিজনেস রিসার্চের পরিচালক হিসেবে আবারো নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের শিক্ষক অধ্যাপক মহব্বত আলী।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) নির্বাচনের মাধ্যমে তিনি সর্বোচ্চ ৪৫ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্কেটিং বিভাগের অধ্যাপক জাকির হোসেন ভুইয়া পান ৩৯ ভোট।

জানা যায়, প্রতি দুই বছর পর ঢাবির বাণিজ্য অনুষদভুক্ত ব্যুরো অব বিজনেস রিসার্চের নির্বাচন হয়। এতে ভোট দেন বাণিজ্য অনুষদের সকল অধ্যাপক এবং ভিসি কর্তৃক মনোনীত চারজন সদস্য।

মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে মোট ৯৫ জন ভোটারের মধ্যে ৮৫ জন ভোট প্রদান করেন। একটি ভোট নষ্ট হয়। এতে সর্বাধিক ভোটে পুনরায় দ্বিতীয় মেয়াদে দুই বছরের জন্য পরিচালক নির্বাচিত হন বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষক হিসেবে পরিচিত অধ্যাপক মহব্বত আলী। দুপুর ২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

প্রসঙ্গত, যারা ব্যাণিজ্য বিষয়ক সংক্রান্ত উচ্চতর গবেষণা করে থাকেন তাদেরকে নানা ধরনের সহায়তা দিয়ে থাকে ব্যুরো অব বিজনেস রিসার্চ। ব্যুরোর চেয়ারম্যান ভিসি কর্তৃক মনোনীত হন। আর অধ্যাপক তথা সদস্যদের প্রত্যক্ষ ভোটে পরিচালক নির্বাচিত হয়ে থাকেন।