‘ঘ’ ইউনিটের পর আইবিএ-তেও ফার্স্ট রোজা

রোজা শাওয়াল রিজওয়ান  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ‘ঘ’ ইউনিটে ব্যবসায় শিক্ষা বিভাগের সেরা হয়েছিলেন রোজা শাওয়াল রিজওয়ান। তবে সেখানে থেমে থাকেননি তিনি। ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটেও (আইবিএ) সেরা হয়েছেন তিনি।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, আইবিএ’র ভর্তি পরীক্ষায় ১১৫ এর মধ্যে তার মোট প্রাপ্ত নম্বর ৭১.৭৫। রোল নম্বর ৮০৮৬৪৩। এরমধ্যে লিখিততে ৫৭.৭৫ এবং কমিউনিকেশন টেস্টে তার প্রাপ্ত নম্বর ১৪। গত ২৮ নভেম্বর এ ফল প্রকাশ করা হয়। ‘গ’ ইউনিটেও ৬ষ্ঠ হয়েছিলেন রোজা শাওয়াল রিজওয়ান।

এর আগে ‘ঘ’ ইউনিটে ব্যবসায় শিক্ষা বিভাগের সেরা হন রোজা শাওয়াল রিজওয়ান। তার রোল নম্বর ছিলো ৫২৫৯২৬। মোট ২০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ১৭২.৫০। এরমধ্যে জিপিএর ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে পান ৮০।

এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে পেয়েছেন ৬৩.৫০। আর লিখিত ৪৫ এর মধ্যে পেয়েছেন ২৯.০০। তার পিতার নাম মুজতবা রিজওয়ান। মাতা শাওয়াল খানম। তিনি রাজধানীর হলিক্রস কলেজের ছাত্রী।

গত ৮ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)-এর ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আইবিএ’র ভর্তি পরীক্ষায় মোট ১২০টি আসনের বিপরীতে ৭ হাজার ৫৪১জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

এছাড়া গত ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৯৭ হাজার ৫০৫ জন। এ বছর ‘ঘ’ ইউনিটে এক হাজার ৫৬০টি আসনের বিপরীতে তারা পরীক্ষায় অংশ নেন।

আইবিএ-এর ভর্তি পরীক্ষার ফলাফল

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ