সাদ্দামের সাত বার ফেল নিয়ে বিস্ফোরক মন্তব্য ভিপি নুরের (ভিডিও)

  © টিডিসি ফটো

ছাত্রদলের পদ নিতে তদবির করছেন ডাকসু ভিপি- এজিএস সাদ্দাম হোসেনের এমন সমালোচনার জবাবে বিস্ফোরক মন্তব্য করেছেন ভিপি নুরুল হক নুর। এ সময় সাদ্দামের সাত বার ফেল করে অনার্সের গণ্ডি পেরোতে না পারা নিয়ে কথা বলেন নুর।

রবিবার (১ ডিসেম্বর) ডাকসুর সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

এর আগে সংবাদ সম্মেলন করে ডাকসুর সহসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন অভিযোগ করেন, নুর নিজের রাজনীতি নিয়েই ব্যস্ত আছেন। ক্যাম্পাসে খুব বেশি সময় দেন না। এ জন্য তাকে পাওয়া যায়নি। শুনেছি, তিনি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে পদ নেয়ার জন্য লবিং-তদবির করছেন। যেহেতু ছাত্রদল বিবাহিতদের সংগঠন, তাই নুরের সেখানে পদ নিতে আরও সুবিধা হবে।

এ নিয়ে সংবাদ সম্মেলনে নুরুল হক বলেন, এটি আসলে তাদের প্রোপাগান্ডা। এটি তারা শুরু থেকেই চালাচ্ছে। আমাদের জনপ্রিয়তায় তারা ঈর্ষান্বিত হয়ে আগেই এ রকম প্রোপাগান্ডা চালিয়েছে। ডাকসুর ভিপি এ পরিচয়ই যথেষ্ট। তিনি সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি। ছাত্রদল বা ছাত্রলীগের পরিচয় তার লাগবে না। আর এটি লাগেও না। ডাকসু ভিপি পরিচয় এটিই তার জন্য যথেষ্ট।

সাংবাদ সম্মেলনে সাদ্দামের বক্তব্যের জের ধরে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে নুরুল হক নুর বলেন, তারা (ভিপি-জিএস) নিজেরাই নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ। একজন ছাত্রপ্রতিনিধি (সাদ্দাম) সাত বছর ফেল করে এখনও অনার্সের দরজা পার হতে পারেনি। সুতরাং তার মুখ থেকে নীতি কথা আশা করা যায় না। বেফাঁস কথাবার্তা তার মুখ থেকে আসাটা অস্বাভাবিক কিছু নয়।

এসময় সাদ্দামের অভিযোগের বিষয়ে নুরুল হক বলেন, সাদ্দাম পুরোপুরি সুস্থ নেই। তিনি এখনও অসুস্থ। মানসিকভাবেও তিনি পুরোপুরি সুস্থ নন। তার ভালো ডাক্তার দেখানো উচিত।

ভিপি নুর বলেন, তারা বলেছে– জামায়াত-শিবির ও বিএনপির উসকানিতে আমরা আন্দোলন করি। আমরা কারও এজেন্ডা নিয়ে ডাকসুতে আসিনি। এগুলো তাদের অনেক আগে থেকেই অভিযোগ। এটিকে আমরা পাগলের প্রলাপ ছাড়া ভালো মানুষের কথা বলে আখ্যায়িত করছি না।

সাদ্দামকে উদ্দেশ্য করে তিনি বলেন, সে হয়তো অসুস্থ। সে হয়তো মানসিকভাবে নানা টেনশনে আছে। এখনও সুস্থ হতে পারেনি। এজন্য নানা ধরনের বিভ্রাট কথা বলেছে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসা করলে জানা যাবে, আসলে সে সুস্থ কিনা।

আরো পড়ুন:

‘এফ’ গ্রেডপ্রাপ্ত সাদ্দামের সুযোগ মিলল ২০ হাজার টাকায়

পাশ-ফেলের বিষয়টি ব্যক্তিগত, রাজনীতি শোভনীয় নয়: সাদ্দাম


সর্বশেষ সংবাদ