ঢাবির জিয়াউর রহমান হল

ছাত্রলীগ নেতার মাদক সেবনে অতিষ্ঠ শিক্ষার্থীরা, প্রশাসনের কাছে নালিশ

ইনসেটে ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান ওরফে সৈনিক
ইনসেটে ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান ওরফে সৈনিক  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের নিজ রুমে নিয়মিত মাদকের আসর বসান এক ছাত্রলীগ নেতা। ওই নেতার রুমমেট সাধারণ শিক্ষার্থীরা এ ধরণের কর্মকান্ড থেকে তাকে বিরত থাকতে বললেও তিনি কোন কর্ণপাত করেনি। ফলে রুমের পরিবেশ নষ্টের অভিযোগ এনে ওই নেতার বিরুদ্ধে হল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ৬ শিক্ষার্থী।

ওই নেতার নাম মাহমুদুল হাসান ওরফে সৈনিক। তিনি হলের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক। হল প্রশাসন বলছে, এ ধরণের অভিযোগ পাওয়া গেছে। হলের আবাসিক শিক্ষকরা বিষয়টি খতিয়ে দেখবে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

এসব মাদক সেবন করে ওই ছাত্রলীগ নেতা

অভিযোগপত্র ও ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ৩১৩ নম্বর কক্ষে মাদকসেবী বন্ধুবান্ধবদের নিয়ে নিয়মিত মদ-গাঁজার আসর বসান ওই হল শাখা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান ওরফে সৈনিক। ওই নেতাকে বারবার রুমে মাদক সেবন করতে নিষেধ করলেও তিনি শুনেননি বরং রুমমেটদদের সাথে খারাপ আচরণ করার পাশাপাশি হুমকিও দিয়ে থাকেন দেন। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে রুমের অন্যান্য রুমমেটরা বৃহস্পতিবার হল প্রশাসনের বরাবর লিখিত অভিযোগ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক তার রুমের এক শিক্ষার্থী বলেন, ওই নেতা রুমে নিয়মিত রুমে গাঁজা, মদসহ বিভিন্ন মাদকদ্রব্য সেবন করে এবং কোনো নিয়ম-শৃঙ্খলা মানে না। ফলে রুমে পড়া এবং ঘুমানোর পরিবেশ বিঘ্নিত হচ্ছে। আমরা তাকে রুমে এসব না করতে অনুরোধ করলে সে আমাদের সাথে খারাপ আচরণ করে এবং দেখে নেয়ার হুমকি দেয়। জানা যায়, সৈনিক ঢাবির সমাজকল্যাণ ইনস্টিটিউটের ২০১৪-২০১৫ সেশনের ছাত্র হলেও তিনি এখনো দ্বিতীয় বর্ষের গণ্ডি পেরোতে পারেনি।

অভিযোগপত্র

এ ব্যাপারে মাহমুদুল হাসান ওরফে সৈনিককে মুঠোফোনে একাধিক বার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তবে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিয়াউর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘এ ধরণের একটি অভিযোগপত্র পেয়েছি। ওই ফ্লোরে দায়িত্বরত শিক্ষকদের এই অভিযোগের বিষয়ে খতিয়ে দেখতে বলা হয়েছে। দায়িত্বরত শিক্ষকরা বিষয়টি তদন্ত করার পর ব্যবস্থা নিবে।’


সর্বশেষ সংবাদ