যুবলীগের নেতা হতে চান ঢাবির আরেক শিক্ষক

যুবলীগ নেতা হওয়ার ইচ্ছা পোষণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষক বেলাল আহমেদ ভূঞা অনিক। যুবলীগের আসন্ন সপ্তম জাতীয় কংগ্রেস সম্মেলন প্রস্তুতি খাদ্য উপ-কমিটিতে সদস্য হিসেবে দায়িত্ব পাওয়ার পর নেতা হওয়ার ইচ্চা প্রকাশ করেন তিনি। ওই কমিটিতে ২৬৭ নম্বর সদস্য হিসেবে তার নাম রয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন বলেন, উপ-কমিটিতে খাদ্য বিভাগে আমার নাম রয়েছে। নেত্রী (শেখ হাসিনা) চাইলে যুবলীগের অন্য পদে আসব৷ যুবলীগের কমিটিতে আসার ইচ্ছা আমারও আছে। যুবলীগের পদে আসলে সংগঠনটির সুনাম ফিরিয়ে আনা, সন্ত্রাস-চাঁদাবাজ মুক্ত করা এবং যুব উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ( শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমেদ বলেন, কোনো দলের পদ গ্রহণের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কোন বাধা নিষেধ নেই। তবে যুবলীগের যে কোনো পদের চেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার মর্যাদায় অনেক বেশি।

জানা যায়, বেলাল আহমেদ ভূঞা অনিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ছাত্র ছিলেন। একাডেমিক মেধাক্রম ভালো না থাকায় তিনি প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পাননি। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে নিয়োগ পান। ২০১৭ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ দেন।


সর্বশেষ সংবাদ