‘দুবার ডাকসুর ভিপি ছিলাম, একদিনও ক্লাস করিনি’

‘আমি দুই দু’বার ডাকসুর ভিপি ছিলাম। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ে একদিনও ক্লাস করিনি’— এ মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত ‘ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ডাকসু ভিপি থাকাকালীন রাজনৈতিক কাজে ব্যস্ততার কথা স্মরণ করে মান্না বলেন, বিগত দিনে যারাই ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছেন তারা কেউ কখনও চাকরি করেননি। আমিও ভিপি ছিলাম কিন্তু চাকরি করিনি। ছাত্রজীবন থেকেই রাজনীতি করতাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই দু’বার নির্বাচিত ভিপি ছিলাম কিন্তু একদিনও ক্লাস করিনি। প্রতিদিনই রাজনৈতিক কাজে বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করেছি। আজকে এই থানায়, কালকে অন্য থানায় এভাবে সময় পার করেছি ক্লাস করতে পারিনি।

এছাড়া দুর্নীতি-অনাচার প্রতিরোধে ছাত্রদের এগিয়ে আসার আহবান জানান তিনি। বলেন, বর্তমান বাংলাদেশ সরকার যে দুর্নীতি, মানুষের উপর অত্যাচার শুরু করেছে এর হাত থেকে রক্ষা পেতে ছাত্রদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

জনগণের কোনো উপকার সরকার করছে না মন্তব্য করেন সাবেক ডাকসু ভিপি। তিনি বলেন, যে সরকার পেঁয়াজের দাম কমাতে পারে না, সড়ক দুর্ঘটনা কমাতে পারেনা, দুধ বিক্রেতারা দাম না পাওয়ায় রাস্তায় ফেলে দিচ্ছে তাহলে এই সরকার আমাদের কি কাজে আসছে। আমরা দ্রুত এ সরকারের অপসারণ চাই।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিক।সভায় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রব, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।


সর্বশেষ সংবাদ