জাপা মহাসচিবের শাস্তি দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

  © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ১৯৮৭ সালে শহীদ হওয়া নুর হোসেনকে নিয়ে কটূক্তি করার অভিযোগে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা। প্রতিবাদ সমাবেশ থেকে চব্বিশ ঘণ্টার মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতীয় পার্টির অফিস ঘেরাও করার ঘোষণা দেয় সংগঠনটি।

সোমবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত তুর্য নুর হোসেনকে গণতন্ত্র পুনরুদ্ধারের সৈনিক আখ্যা দিয়ে বলেন,‘ স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে ১৯৮৭ সালে গণতন্ত্র পুনরুদ্ধারের সৈনিক নুর হোসেন শহীদ হয়েছেন। তাকে নিয়ে কটূক্তি আমরা মেনে নিতে পারিনা। যদি মশিউর রহমান রাঙ্গা বাংলাদেশের গনতন্ত্রকামী কোটি মানুষের কাছে ক্ষমা না চায় তবে বাংলাদেশে তিনি রাজনীতি করার সুযোগ পাবেন না, আমরা তাকে বাংলাদেশের রাজনীতি থেকে উচ্ছেদ করব।’

ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আহমেদ হাসনাইন বলেন, ‘যখন নুর হোসেন শহীদ হয়েছিল তখন কোন ইয়াবার অস্তিত্ব ছিল না। তার এই বক্তব্যের মাধ্যমে তিনি একজন শহীদকে, বাংলাদেশের গণতন্ত্রকে অস্বীকার করেছেন।’

উপস্থিত নেতাকর্মীরা তাদের বক্তব্যে ২৪ ঘণ্টার মধ্যে মশিউর রহমান রাঙ্গা তার বক্তব্য প্রত্যাহার করে না নিলে জাতীয় পার্টির কেন্দ্রীয় অফিস ঘোষণা করবেন বলে জানান। এছাড়াও মশিউর রহমান রাঙ্গাকে দল থেকে বহিষ্কার করার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে অনুরোধ করেন। যদি দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করেন তবে এটাকে জাতীয় পার্টির অফিশিয়াল বক্তব্য ধরে নিবেন বলে জানান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সভাপতি সাদেক মাহমুদ, ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত তুর্য, ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণের সভাপতিসহ মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।

এদিকে আজ সোমবার শহীদ নুর হোসেনের মা ছেলেকে কটুক্তির প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করছেন। মুক্তিযুদ্ধ মঞ্চ নুর হোসেনের মায়ের সঙ্গে সঙ্গতি জানাবেন বলে প্রেস ক্লাবের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে প্রতিবাদ সমাবেশ সমাপ্ত ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ হিসেবে অভিহিত করে বক্তব্য দিয়েছেন জাতীয় পার্টি (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। রবিবার (১০ নভেম্বর) বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।


সর্বশেষ সংবাদ