ঢাবিতে ছাত্রলীগ নেতাকে রুমছাড়া করলেন আরেক ছাত্রলীগ নেতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) এক ছাত্রলীগ নেতাকে হলের রুম থেকে বের করে দিয়েছেন সলিমুল্লাহ মুসলিম হলের (এসএম হল) ভিপি ও ছাত্রলীগ নেতা কামাল হোসেন। ভুক্তভোগী ছাত্রলীগ নেতা বাপ্পি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসম্পাদক পদে রয়েছেন।

সূত্র জানায়, ছাত্রলীগের সহ সম্পাদক বাপ্পি গত বছরের ডিসেম্বর থেকে ওই হলের ১০২ নম্বর রুমে থাকছেন। তার বাসা চট্টগ্রাম। এসএম হলে অবস্থানরত চট্টগ্রাম গ্রুপের ছাত্রলীগের নেতারা বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য অনুসারী। কিন্তু বাপ্পি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী। এই ইস্যুতে চট্টগ্রাম গ্রুপের ভিপি কামাল, হল ক্যান্ডিডেট সোহরাব সাগর, নাজমুল, আরিফ, মিলনের সাথে তার পূর্ব থেকে ঝামেলা চলছিল। পূর্ব শত্রুতার জের ধরে হলের ভিপি কামালের উপস্থিতিতে গতকাল রাত দেড়টার দিকে হল ক্যান্ডিডেট মিলন, সাগর, নাজমুল, আরিফ মিলে বাপ্পী কে রুম থেকে বের হয়ে গণরুমে গিয়ে থাকতে বলেন। তার সিটে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক প্রান্ত থাকবে বলে তারা জানায়।

তবে গণরুমে থাকতে বাপ্পি অস্বীকৃতি জানালে হল ক্যান্ডিডেটরা হলের ভিপি কামালের উপস্থিতিতে তার জিনিসপত্র রুমের বাইরে ছুড়ে ফেলে। পরে বাপ্পী হলের বারান্দায় রাত কাটান।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা বাপ্পি বলেন, 'তাদের সাথে আমার এর আগেও ঝামেলা হয়েছিল। তখন সাদ্দাম ভাই তা মীমাংসা করে দিয়েছেন। এখন সাদ্দাম ভাই দেশে নাই। তাই তারা আমার সাথে ঝামেলা করছে। আমাকে আমার রুম থেকে বের করে দিয়েছে।'

হল ক্যান্ডিডেট সাগর বলেন, 'আমি কাউকে হল থেকে বের করে দেইনি। আমি এ ব্যাপারে কিছু জানি না।'

এ ব্যাপারে জানতে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও হলের ভিপি কামালকে ফোন দিলে তারা ফোন রিসিভ করেননি।

তবে হল প্রাধ্যক্ষ বলেন, 'আমি বিষয়টি শুনেছি। আমাদের একজন হাউস টিউটর বিষয়টি দেখছেন'।


মন্তব্য

সর্বশেষ সংবাদ