জাবি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে মিছিলটি বের করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে মিছিলটি সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এই সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক হাসান আল মামুন, যুগ্ম আহবায়ক ফারুক হাসান প্রমুখ।

এর আগে পূর্বঘোষিত মিছিল ও সমাবেশস্থল ঘিরে রাখে পুলিশ। ফলে ১২টায় মিছিল শুরু হওয়ার কথা থাকলেও তারা শুরু করতে পারেননি শিক্ষার্থীরা। তারা অভিযোগ করেন, ‘পূর্ব ঘোষিত কর্মসূচী এবং আমরা আমাদের ক্যাম্পাসে মিছিল মিটিং করতেই পারি। কিন্তু ১ ঘন্টা ধরে রাজু ভাস্কর্যে অবস্থান করেও মিছিল করতে দেয়া হচ্ছে না।’

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার দুপুরে উপাচার্যের পদত্যাগের দাবিতে ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এতে অন্তত ৩০জন আহত হন। যার মধ্যে কয়েকজন শিক্ষক এবং ছাত্রীও রয়েছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ