জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ও কেন্দ্রীয় দুই শতাধিক নেতাকর্মী এতে অংশ নেন।

আজ দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার মিছিলে নেতৃত্ব দেন। পরে সমাবেশে তিনি বলেন, ‘উপাচার্য নিজেই ঘুষ লেনদেন, দুর্নীতির সাথে জড়িত। তারপরও তিনি পদত্যাগ করছেন না। এর চেয়ে লজ্জাজনক আর কিছু হতে পারে না। আর বুয়েটের আবরারের রক্তের দাগ এখনো শুকায়নি। এরমধ্যেই ছাত্রলীগ আবার এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটালো।’

এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্তৃক সাধারণ ছাত্রছাত্রী ও শিক্ষকদের উপর হামলার তীব্র প্রতিবাদ জানান তিনি। এছাড়া হামলায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার আহবান জানান তিনি। পাশাপাশি উপাচার্যকে ‘স্বৈরাচার’ আখ্যা দিয়ে তার পদত্যাগ দাবি করেন।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার দুপুরে উপাচার্যের পদত্যাগের দাবিতে ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এতে অন্তত ৩০জন আহত হন। যার মধ্যে কয়েকজন শিক্ষক এবং ছাত্রীও রয়েছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ