রাব্বানীসহ ৮ ডাকসু নেতার নির্বাচন ফল স্থগিতে আইনি নোটিশ

(বাঁ থেকে) গোলাম রাব্বানী, সাদ বিন কাদের চৌধুরী, রকিবুল হাসান রাকিব, শাকিল আহমেদ তানভীর, মুহাম্মদ মাহমুদুল হাসান ও  নিপু ইসলাম তন্বী
(বাঁ থেকে) গোলাম রাব্বানী, সাদ বিন কাদের চৌধুরী, রকিবুল হাসান রাকিব, শাকিল আহমেদ তানভীর, মুহাম্মদ মাহমুদুল হাসান ও নিপু ইসলাম তন্বী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীসহ ডাকসু ও হল সংসদের ৮ জন প্রতিনিধির নির্বাচনের ফল স্থগিত করতে ডাকসু নির্বাচনে জিএস প্রার্থী রাশেদ খানের পক্ষে আইনি নোটিশ প্রেরণ করেছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত খাউয়ুম।

রোববার এই আইনি নোটিশ প্রেরণ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড আখতারুজ্জানের কাছে।

আইনি নোটিশে এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে গৃহীত ব্যবস্থার কথা জানাতে বলা হয়েছে নতুবা উচ্চ আদালতে রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করেন সুপ্রিম কোর্টের ওই আইনজীবী।

নোটিশে আরও বলা হয়, ওই ( অভিযুক্ত ডাকসু ও হল সংসদ নেতা) শিক্ষার্থীদের ভর্তি ‘অবৈধ’ এবং তাদের ডাকসু নির্বাচনের ফল স্থগিত করে এই ‘অনৈতিক’ ও ‘অবৈধ’ ঘটনার সাথে জড়িতদের তদন্ত করে বের করতে হবে।

এই বছরের ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচনে প্রার্থী হবার জন্য বাংলাদেশ ছাত্রলীগের পদচ্যুত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ বিশ্ববিদ্যালয়ের ৩৪ জন শিক্ষার্থীর বিরুদ্ধে অবৈধবভাবে ভর্তি হবার অভিযোগ উঠে। অভিযুক্ত ওই শিক্ষার্থীদের মধ্যে ডাকসুতে জিএসসহ ৮ জন ও একজন হল সংসদে সহ-সভাপতিও (ভিপি) হয়েছেন।

অভিযুক্ত ডাকসু নেতারা হলেন, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, সদস্য নজরুল ইসলাম, সদস্য মুহাম্মদ মাহমুদুল হাসান, সদস্য রকিবুল হাসান রাকিব ও সদস্য নিপু ইসলাম তন্বী। স্যার এ এফ রহমান হলের সহ-সভাপতি (ভিপি) আব্দুল হালিম খানও রয়েছেন ওই তালিকাতে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ