ছাত্রীদের সাইকেল চালোনো শেখাতে প্রশিক্ষক নিয়োগ দিচ্ছে ডাকসু

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীদের জন্য সাইকেল প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেয়েদের সাইকেল প্রশিক্ষণের জন্য স্বেচ্ছাসেবী মেয়ে প্রশিক্ষক নিয়োগ দেবে ডাকসু।

আজ সোমবার ডাকসু থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। ডাকসু ছাত্র পরিবহন সম্পাদক শামস-ঈ-নোমান, সদস্য ও সিনেট সদস্য তিলোত্তমা সিকদার এবং সদস্য ফরিদা পারভীন বিজ্ঞপিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাইকেল চালাতে পারদর্শী, মানসিকভাবে শেখানাের ইচ্ছা ও অভিজ্ঞদের কাছ থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষকদের সম্মানী ও সনদপত্র দেওয়া হবে।

আগ্রহীদের আগামী ৮ নভেম্বর মধ্যে ডাকসুর অফিস কক্ষ হতে ফর্ম সংগ্রহ করে পূরণপূর্বক জমাদানের অনুরোধ জানানো যাচ্ছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সাইকেল চালানোর প্রশিক্ষণ দেওয়ার ঘোষণা দেয়া হয়েছিল। সর্বক্ষেত্রে ছেলেদের পাশাপাশি মেয়েরাও এগিয়ে থাকবে এমন প্রত্যাশা ব্যক্ত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, অনেকে বাইসাইকেল চালাতে পারলেও কিছু বোন সময় এবং সুযোগের অভাবে তা শিখতে পারেননি। সে লক্ষ্যে আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের সাইকেল চালানো প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করেছে ডাকসু। কর্মসূচি শেষে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেককে সার্টিফিকেট প্রদান করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ