সফল হলো সাদ্দামের জটিল অস্ত্রোপচার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। আজ সোমবার (৪ নভেম্বর) ভারতের চেন্নাইয়ে একটি হাসপাতালে তার স্পাইনাল কর্ডের অস্ত্রোপচার করা হয়। উপমহাদেশের প্রখ্যাত নিউরো সার্জন ডা. সিদ্ধার্থ ঘোষ সাদ্দামের এই জটিল অস্ত্রোপচারটি করেন।

সাদ্দামের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে চেন্নাইয়ে অবস্থানকারী সাংবাদিক আরিফ আহমেদ ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তিনি লিখেন, ‘সাদ্দামের জটিল অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। ডা. সিদ্ধার্থ ঘোষ জানিয়েছেন, সাদ্দামের ঠিক আছেন। শীঘ্রই তিনি সুস্থ হয়ে উঠবেন।’ এছাড়া তিনি সাদ্দামের জন্য দোয়া করতেও আহ্বান জানান।

চেন্নাইয়ের ভ্যানাগারাম টু আম্বাত্তুর মেইন রোডে অবস্থিত অ্যাপোলো স্পেশাল্টি হাসপাতেলে ভর্তি রয়েছেন। এর আগে ছাত্রলীগ এই নেতা দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন, যেন অস্ত্রোপচার শেষে সুস্থ হয়ে দেশে ফিরতে পারেন।

ডা. সিদ্ধার্থ ঘোষ জানান, এটি খুবই জটিল একটি অপারেশন। তবে সাদ্দামকে দুশ্চিন্তামুক্ত থাকার পরামর্শ দিয়েছেন। এর আগে গত শুক্রবার (১ নভেম্বর) সাদ্দাম হোসেনের টেস্টের সকল রিপোর্ট পর্যালোচনা করে স্পাইনাল কর্ডের এই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

তিনি আরও বলেন, যেহেতু স্পাইনাল কর্ডের দ্বিতীয় বার অপারেশন হচ্ছে তাই অপারেশনটি কিছুটা জটিল এবং ঝুঁকিপূর্ণ।

সাদ্দাম হোসেন বলেন, বঙ্গবন্ধুতনয়া দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। তার চিকিৎসার সম্পূর্ণ খরচ বহন করার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেরুদণ্ডে (স্পাইনাল কর্ড) সমস্যা জনিত কারণে গত ২৯ সেপ্টেম্বর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন ডাকসু এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। দেশে প্রায় একমাস চিকিৎসার পর গত ২৯ অক্টোবর তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে ভারতের চেন্নাইয়ে উন্নত চিকিৎসার জন্য যান।

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ