মেয়েদের সাইকেল চালানোর প্রশিক্ষণ দেবে ডাকসু

  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয়ের মেয়েদেরকে সাইকেল চালানোর প্রশিক্ষণ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণকারীদের সার্টিফিকেটও প্রদান করা হবে বলে জানানো হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) ডাকসুর প্যাডে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়।

সবক্ষেত্রে ছেলেদের পাশাপাশি মেয়েরাও এগিয়ে থাকবে এমন প্রত্যাশা ব্যক্ত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, অনেকে বাই সাইকেল চালাতে পারলেও কিছু বোনেরা সময় এবং সুযোগের অভাবে তা শিখতে পারেননি। সে লক্ষ্যে আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের সাইকেল চালানো প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করেছে ডাকসু। কর্মসূচী শেষে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেককে সার্টিফিকেট প্রদান করা হবে।

প্রশিক্ষণের জন্য রেজিস্ট্রেশনের সময়সীমা বেঁধে দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, সাইকেল প্রশিক্ষণে ইচ্ছুকদেরকে আগামী ২৮ অক্টোবরের মধ্যে ডাকসুর অফিস কক্ষ থেকে ফর্ম সংগ্রহ করে রেজিস্ট্রেশন করতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ডাকসুর পরিবহন সম্পাদক শামস-ই-নোমান এ বিষয়টি নিশ্চিত করে দ্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, লট বিহিন ১০টা সাইকেল আমরা নিয়ে আসবো। প্রতি শুক্রবারে সেন্ট্রাল মাঠ বা কোনো এক জায়গায় এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এ নিয়ে ইতোমধ্যেই ‘জোবাইক’র সাথে আলোচনা চলছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ