জোবাইকে হাস্যোজ্জ্বল ডাকসু ভিপি-জিএস

  © টিডিসি ফটো

শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চালু হয়েছে বাইসাইকেল সেবা ‘জোবাইক’। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে তা চালু করা হয়।

উদ্বোধনকালে জোবাইকে আরোহন করেন ডাকসু নেতৃবৃন্দ। এ সময় পাশাপাশি দুটি বাইসাইকেলে হাস্যোজ্জ্বল দেখা গেছে ডাকসু ভিপি নুরুল হক নুর এবং জিএস গোলাম রাব্বানীকে।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে জোবাইকের উদ্বোধনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ দৃশ্য ধরা পড়ে।

এ সময় ভিপি-জিএসের পিছনে ডাকসুর অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীদেরও জোবাইক চালাতে দেখা যায়। ভিপি-জিএসের বাইক চালানোর দৃশ্য দেখছিলেন এ পথ দিয়ে অত্রিক্রম করা যাত্রী ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা।

ডাকসুর ভিপি-জিএসের মধ্যে দীর্ঘদিন চলে আসা ‘স্নায়ুযুদ্ধ’কে পেছনে ফেলে দিয়েছে দৃশ্যটি। যদিও অনিয়মের মাধ্যমে ভর্তি হয়ে ডাকসুতে নির্বাচন করা নিয়ে জিএস গোলাম রাব্বানীর প্রতি তীর্যক মন্তব্য ছুড়েছেন ভিপি নুরুল হক নুর। বিভিন্ন সময় সুযোগ মতো রাব্বানীও এক হাত নিতেন ভিপিকে।

সম্প্রতি গণমাধ্যমে প্রকাশ হওয়া অনিয়ম করে ঢাবিতে ৩৪ ছাত্রনেতার ভর্তি হওয়ার ঘটনায় তা আরো প্রকাশ পায়। তবে এসব কিছুকে ছাপিয়ে ক্যাম্পাসে এখন আলোচনায় ভিপি-জিএসের পাশপাশি সাইকেলে আরোহণ করা হাস্যেজ্জ্বল মুখের ছবি।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চেও হাসিমুখে কথা বলতে দেখা যায় নুরুল হক নুর ও গোলাম রাব্বানীকে।

সম্প্রতি চাঁদাবাজি ও অসাংগঠনিক কার্যক্রমে ক্ষুব্ধ হয়ে সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেন প্রধানমন্ত্রী। তখন থেকে দীর্ঘ ১ মাস অন্তরালে ছিলেন রাব্বানী। ছাত্রলীগ থেকে পদচ্যুতির পর ২ অক্টোবর প্রথম ক্যাম্পাসে আসেন রাব্বানী। সর্বশেষ বুধবার জোবাইক উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকার মাধ্যমে প্রথম ডাকসুর কোনো প্রোগ্রামে অংশ নেন তিনি।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ