নেতা হওয়ার পর ছাত্রদের কল্যাণের কথা ভাবতে হবে: নওফেল

  © টিডিসি ফটো

বর্তমানে ছাত্ররাজনীতি ও নেতৃবৃন্দের প্রতি দিক নির্দেশনা দিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, নেতা হওয়ার পরই ছাত্রদের কল্যাণের কথা ভাবতে হবে। এ সময় তিনি নেতৃত্ব পওয়ার পরে বিলাসিতা করতে হবে এমন মনোভাবকে পরিহার করার আহ্বান জানান।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ডাকসুর উদ্যোগে সাইকেল সেবা ‘জোবাইক’-এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে এর আয়োজন করা হয়।

উপমন্ত্রী বলেন, “ছাত্রনেতারা যারা আছেন তাদের প্রতি আহ্বান জানাবো, “ছাত্র নেতৃত্ব পাওয়ার পর পর এমন মানসিকতা যেন সৃষ্টি না হয় যে আমি নেতা হয়েছি এখন আমাকে গাড়িতে চড়তে হবে, আমি নেতা হয়েছি এখন আমার জীবনযাত্রার মান উন্নয়ন হয়ে যেতে হবে।” তিনি আরো বলেন, “মনে রাখতে হবে যাদের প্রতিনিধিত্ব আমরা করবো তাদের জীবনযাপন থেকে আমার জীবনযাপনের মান যদি অস্বাভাবিকভাবে পরিবর্তন হয়ে যায় তাহলে তাদের প্রতিনিধিত্ব করার নৈতিক অধিকার আমার থাকেনা।”

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, “নেতা হওয়ার পরই ছাত্রদের কল্যাণের কথা ভাবতে হবে এবং সে অনুযায়ী কাজ করতে হবে। এজন্য সকলকে যার যার অবস্থান থেকে পরিবেশ সচেতনতা ও জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদের গড়ে তুলতে হবে।”

এ সময় অন্যান্যের ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ