আমার উপর আটবার হামলা হয়েছে, বিচার হয়নি: ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘আমার উপর উপর ছাত্রলীগ মোট আটবার হামলা করেছে, ডাকসুর ভিপি হওয়ার পরও কয়েকবার হামলা করেছে। কিন্তু, এসব হামলার কোনো বিচার হয়নি।’ গতকাল গণমাধ্যমকে দেয়া একটি সাক্ষাতকারে এসব কথা বলেন তিনি।

নুর বলেন, ‘আমাকে গুলি করে হত্যা করার হুমকি দিয়েছে, থানায় জিডি করতে গেলে পুলিশ জিডিও নেয়নি। এদেশে কোনো আইন নেই, কোনো ন্যায় বিচার নেই।‘

তিনি আরও বলেন, ছাত্রলীগের নেতারা তাদের আদর্শিক রাজনীতি করে না। তারা এমপি-মন্ত্রীর রাজনীতি করে। ক্ষমতাসীন দল ক্যাম্পাসগুলো নিয়ন্ত্রণ করার জন্য তাদের ছাত্রসংগঠনকে ব্যবহার করে। ফলে অরাজকতা এমনকি হত্যাকাণ্ডের মত ঘটনা ঘটছে।

ভিপি নুর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের অপরাধীদের বাচিয়ে দিতে চায়। বুয়েটের ক্ষেত্রেও এমন হয়েছে। আবরার হত্যাকাণ্ডের ৩৮ ঘন্টা পর ভিসি সেখানে আসেন। ১৯৭৪ সালের পর ১৫১ টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটলেও কোনোটিরও বিচার হয়নি। ২০১০ সালে ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আবু বকর মারা গেছেন, আদালতে কেউ দোষি প্রমাণিত হয়নি। এধরনের একটি ঘটনারও বিচার না হওয়ায় মূল দলের নির্দেশে ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগ বেপরোয়া হয়ে গেছে।

ভিপি আরও বলেন, আদালত কাউকে শাস্তি দিলেও রাষ্ট্রপতি কাউকে তাকে ক্ষমা করে দেন। এতে কেউ শাস্তি পায়না। ফলে অভিভাবকরা এসব বিষয় নিয়ে খুবই উদ্বীগ্ন। তাই তারা ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি করছে।

তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমালোচনা করে বলেন, হলগুলো ছাত্রলীগকে ছেড়ে দেয়া হয়েছে। ফলে তারা হলগুলোতে অরাজকতা সৃষ্টি করেছে। ক্যাম্পাসগুলোতে কেউ মত প্রকাশের সাহস পায় না। ছাত্ররাজনীতি আজ দলীয় দাসত্বের কারণে আদর্শচ্যুত হয়ে দুর্বৃত্তায়নে পরিণত হয়েছে। সকল ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন হলে এসব কমে আসবে।


সর্বশেষ সংবাদ