ঢাবির খ ইউনিটে ৫ম মিল্লাতের আব্দুল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর ‘খ’ ইউনিটে ৫ম হয়েছেন আব্দুল্লাহ। তার রোল নম্বর ৩৩৯৬৬৯। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৭.২৫।

তার পিতা সাইয়িদ সাখাওয়াতুল ইসলাম এবং মাতা আন্জুমানয়ারা খাতুন। তিনি তা'মীরুল মিল্লাত টংগী ক্যাম্পাসে থেকে দাখিল ও আলিম পরীক্ষায় অংশগ্রহণ করেন। তার প্রাপ্ত নম্বরের মধ্যে দাখিল ও আলিমে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮০।

গতকাল বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন। এবছর ‘খ’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ২৩.৭২ শতাংশ।

ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ১৮ হাজার ৫৮১ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১০হাজার ১৮৮ জন পরীক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ৩২ হাজর ৭৬৬ জন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২১ সেপ্টেম্বর। ফল প্রকাশ শেষে জানানো হয়, পাস করা ১০ হাজার ১৮৮ জনের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে। মোট দুই হাজার ৩৭৮ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

উল্লেখ্য, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮জন।


সর্বশেষ সংবাদ