ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, পাস ২৩.৭২ শতাংশ

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীন স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবছর ‘খ’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ২৩.৭২ শতাংশ।

ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ১৮ হাজার ৫৮১ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১০হাজার ১৮৮ জন পরীক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ৩২ হাজর ৭৬৬ জন।

এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮ জন। তন্মধ্যে ৪২ হাজার নয়শত ৫৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

রোববার (১৩ অক্টোবর) দুপুর একটার সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে (কক্ষ নং-২১৪) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত হয়ে এই ফলাফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইটে লগইন করে এবং এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২১ সেপ্টেম্বর। সে হিসেবে পরীক্ষার পর প্রায় তিন সপ্তাহ পার হয়েছে। অবশ্য ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হয় পরীক্ষার ১৪ দিন পর।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮জন।


সর্বশেষ সংবাদ