ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আগুন (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আগুন লেগে একজন কর্মচারী আহত হয়েছেন। আহত কর্মচারীকে ঢাকা মেডিকেল কলেজ থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আগুন এখন পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানায় নিরাপত্তাকর্মীরা।

বৃহস্পতিবার (১০অক্টোবর) সন্ধ্যা পৌনে সাতটার দিকে মিলনায়তনের ভিতর একটি শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পৌনে সাতটার দিকে অডিটোরিয়ামের ভিতর বিদ্যুতের লাইনের ক্যাবলের একটি শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তবে আগুন ভয়াবহ রূপ নেয়ার আগে দায়িত্বরত পাহারাদার ও কর্মচারীরা আগুন নির্বাপক যন্ত্র (ফায়ার এক্সটিংগুইশার) দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। পরে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিভিয়ে ফেলেন। তবে আগুন নিভানোর সময় ধোঁয়ায় একজন কর্মচারী কিছুটা আহত হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, অডিটোরিয়ামের ভেতরে একটি শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে ভিতরে দুইজন ছিল। তারা আগুন দেখে এবং আগুন সহজেই
নিয়ন্ত্রণে আসে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

টিএসসির পরিচালক আলী আকবর বলেন, ‘ অ্যালামনাই এসোসিয়েশন চিকন ক্যাবল দিয়ে নতুন সরঞ্জমাদি এবং লাইট নেওয়ায় সেই চিকন কেবল থেকে শর্ট-সার্কিট হয়। আগুন নেভাতে গিয়ে নাজমুল (আহত কর্মচারী) আহত হয়। আমি তাকে নিয়ে এখন ঢাকা মেডিকেলে আছি। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ