ফেসবুক পোস্টের কারণে শিক্ষকদেরও হুমকি-ধামকি দেয়া হয়!

  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে হত্যার ঘটনায় এবার মুখ খুললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। ফেসবুকে লেখালেখির কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরও হুমকি-ধামকি দেওয়া হয় বলে অভিযোগ করেছেন তিনি।

গত রোববার দিবাগত রাত ২টার দিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফেসবুকে লেখালেখির কারণে কারণে পিটিয়ে হত্যা করা হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে। এছাড়া শিক্ষার্থীদেরকে প্রায়ই এ ধরণের নির্যাতনের শিকার হতে হয় বলে অভিযোগ উঠেছে।

তবে শুধু শিক্ষার্থী নয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও একই ধরণের পরিস্থিতির মুখোমুখি হন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ফাহমিদুল হক।

আজ বুধবার ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘এ ব্যাপারে শিক্ষক রাজনীতিও এরকমই। ফেসবুক পোস্ট নিয়ে হুমকি-ধামকি শিক্ষকদেরও দেয়া হয়। মামলা করে... মারে না অবশ্য। কিন্তু প্যাটার্ন একই।’

আবরার হত্যাকান্ডের বিচারের দাবিতে বুয়েটঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন আবরারের পিতা। এরমধ্যে ১৩ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ