ঢাবি ছাত্রলীগ নেতার রুম থেকে যা উদ্ধার করলো প্রশাসন

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় ফুল লোডেড পিস্তল এবং অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। 

মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর তত্ত্বাবধানে পুলিশ নিয়ে হলের ১২১ নম্বর রুমে এ অভিযান চালানো হয়। আটক করা হয় গত কমিটির ছাত্রলীগের দুই বিশ্ববিদ্যালয়ের নেতাকে।

আটককৃরা হলেন- গত কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক উপ-সম্পাদক হাসিবুর রহমান তুষার এবং অর্থ বিষয়ক উপ-সম্পাদক আবু বকর আলিফ। তারা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি আবিদ আল হাসানের অনুসারী ছিলেন। 

অভিযানের সময় উক্ত রুম থেকে উদ্ধার হওয়া জিনিসগুলোর মধ্যে রয়েছে- ফুল লোডেড বুলেটসহ একটি পিস্তল, দুইটা বড় দা, হাতুরি, স্টিলের পাইপ, মোটা বেতের লাঠি, ফেনসিডিলের বোতল, দুইটা ল্যাপটপ, ২টা সিসিটিভি ক্যামেরা, সিসি ক্যামেরাসহ অন্য একটি লাইট, মানিব্যাগে থাকা ৩২ হাজার ২০০টাকা।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় তুষার ছাত্রলীগের মুহসিন হলের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে মাথায় পিস্তল ধরে। গ্রুপ রাজনীতির জেরে রিয়াজের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দেয়। এর কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে হলে গিয়ে তাদের আটক করে।

প্রসঙ্গত, আটক হাসিবুর রহমান তুষার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আবিদ আল হাসানের অনুসারী ছিলেন তিনি। সে সময় ইয়াবা সেবনের দায়ে হাসিবকে সংগঠন থেকে বহিষ্কার করে ছাত্রলীগ। হলের এক সিনিয়র ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও অস্ত্র নিয়ে বিভিন্নজনকে হুমকি দেয়ার অভিযোগ আছে তুষারের বিরুদ্ধে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ