বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভের ডাক

  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক ছাত্রকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। গতকাল রোববার (৬ অক্টোবর) দিবাগত রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ (২১) এর মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ।

হল সূত্রে জানা যায়, সম্প্রতি বাংলাদেশ-ভারতের মধ্যকার চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় গতকাল রাতে ‘শিবির’ আখ্যা দিয়ে মারধর করে আবরারকে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

সোমবার (০৭ অক্টোবর) দুপুর ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বুয়েট অভিমুখে এই বিক্ষোভ মিছিল করবে ঢাবি শিক্ষার্থীরা।

হাসান আল মামুন বলেন, ‘আমি আবরারের ফেইসবুক পোস্টটি দেখেছি। বুয়েটের মতো শিক্ষা প্রতিষ্ঠানের একটি শিক্ষার্থী দেশের স্বার্থ নিয়ে পোস্ট করায় ছাত্রলীগের সন্ত্রাসী পিটিয়ে তাকে হত্যা করেছে।’

এ ঘটনার তীব্র নিন্দা ও দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘স্বাধীনতার পর রক্ষী বাহিনীর মতো সারাদেশে ছাত্রলীগ সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। আমরা আবরার হত্যার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে একটি বিক্ষোভ মিছিল করবো।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ